কিশোরগঞ্জে সংযোগ সড়ক না থাকায় অকেজো অবস্থায় পড়ে আছে সেতু


মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ,নীলফামারীঃ
সংযোগ সড়ক না থাকায় নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় দুর্যোগ ব্যাবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে নির্মিত একটি সেতু অকোজো অবস্থায় পড়ে রয়েছে। সেতুটির দুই পাশ্বে সংযোগ সড়কতো দুরের কথা সড়কের কোন অস্তিত্ব চোখে পড়েিেন। ফলে সরকারের লাখ লাখ টাকা ব্যায়ে নির্মিত সেতুটি এলাকাবাসীর কোন কাজে আসছেনা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, ২০১৯-২০ অর্থবছরে দুর্যোগ অধিদপ্তরের সেতু/ কালভার্ট কর্মসুচীর আওতায় নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মাঠের বাজার রোড হতে ডাংগাপাড়া অভিমূখি রাস্তার ভাংগায় ৩৬ ফুট দৈর্ঘ্যরে একটি সেতু নির্মাণ করা হয়। সেতুটি নির্মাণে ব্যায় ধরা হয় ১৭ লাখ ৪০ হাজার টাকা। 

শনিবার সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, কিশোরগঞ্জ সদর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের রাজিব গ্রাম থেকে রণচন্ডি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের যোগাযোগ সহজতর করতে মাঠের বাজার রোড হতে ডাংগাপাড়া অভিমুখি রাস্তায় ধাইজান নদীর উপর সেতুটি নির্মাণ করা হয়। 


ওই গ্রামের বাসিন্দা জাহেদুল ইসলাম, শফিকুল ইসলাম, রিপন মিয়াসহ অনেকেই বলেন,  ৫ থেকে ৬ মাস আগে ঠিকাদার ব্রীজটি নির্মাণ করে চলে যায়। আমরা এলাকাবাসী ভেবেছিলাম সেতুটি নির্মাণের পর সেতুর দুইপাশ্বে সড়ক নির্মাণসহ সংযোগ সড়ক নির্মাণ করা হবে। কিন্তু সড়ক নির্মাণতো দুরের কথা সেতুর সংযোগ সড়ক নির্মাণ করেনি কতৃপক্ষ। ফলে সরকারের লাখ লাখ ব্যায়ে নির্মিত সেতুটি এলাকাবাসীর কোন কাজে আসছেনা। 

কিশোরগঞ্জ সদর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ওহাব মিয়া বলেন, কিশোরগঞ্জ সদর ইউনিয়ন এবং রণচন্ডি ইউনিয়নের কয়েকটি গ্রামের বাসিন্দাদের যাতায়াত সহজতর করার জন্য জনপ্রতিনিধিদের সাথে যোগাযোগ করে সেতুটি নির্মাণ করা হয়েছে। কিন্তু সেতুর দুদিকে সংযোগ সড়ক না থাকায় সেতুটি অকেজো অবস্থায় পড়ে রয়েছে। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু হাসনাত সরকারের সাথে কথা বললে তিনি বলেন, সেতু নির্মাণ শেষ হয়েছে কিন্তু ঠিকাদার এখনো বিল পায়নি। তারপরও সাত দিনের মধ্যে ঠিকাদারকে সংযোগ সড়ক করে দেওয়ার অনুরোধ করব। 


পুরোনো সংবাদ

নীলফামারী 699412271198027958

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item