নীলফামারীর কিশোরীগঞ্জে বেইলি ব্রিজের পাটাতন ভেঙ্গে ট্রাক আটকে পড়ায় দুর্ভোগ


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার যমুনেশ্বরী নদীর উপর বেইলি ব্রিজটি পণ্যবাহী ট্রাক পারাপারের সময় পাটাতন ভেঙ্গে ব্রিজের মাঝখানেই আটকে যায়। আজ রবিবার(৮ নবেম্বর/২০২০) সকাল ১১টায় এ ঘটনার পর থেকেই বিচ্ছিন্ন হয়ে পড়েছে ওই উপজেলার সঙ্গে সহজ পথ রংপুরের তারাগঞ্জ উপজেলার যান চলাচল। এতে স্থবির হয়ে পড়েছে দুপারের ব্যবসায়ীদের বাণিজ্য।

জানা যায়, কিশোরীগঞ্জ উপজেলা সদর হতে উপজেলার চাঁদখানা ইউনিয়ন হয়ে রংপুরের তারাগঞ্জ উপজেলার যাতায়াতের একমাত্র সড়কের বেইলি ব্রিজটি সংস্কার না করায় এর অনেকগুলো পাটাতনে মরিচা পড়ে ভাঙ্গতে শুরু করে। দীর্ঘদিন ধরে জোড়াতালি দিয়ে চালানো হলেও প্রায়ই দুর্ঘটনা ঘটে এবং এতে আহত হচ্ছেন অনেকে। ভারি যানবাহন চলাচলের সময় পাটাতন ভেঙ্গে যাওয়ার ঘটনা ঘটেছে বেশ কয়েকবার। বিকল্প কোনো ব্যবস্থা না থাকায় ঝুঁকিপূর্ণ এ ব্রিজ দিয়েই চলাচল করতে হচ্ছে দুই পারের সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের। এছাড়া ব্রিজ দিয়ে ভারি যানবাহন চলাচল নিষেধ হলেও তা উপেক্ষা করে প্রতিদিন কয়েকশ ভারি যান চলাচল করছে। এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়া হয়নি।

এলাকার শামীম হোসেন জানান, আজ রবিবার সকাল ১১টার দিকে রংপুরের তারাগঞ্জ উপজেলা থেকে একটি পণ্যবাহী ট্রাক কিশোরীগঞ্জ উপজেলা আসছিল। যমুনেশ্বরী নদীর উপর বেইলি ব্রিজ পার হওয়ার সময় পাটাতন ভেঙ্গে ট্রাকটি সেখানে আটকে গেলে ওই সড়কে যান বাহন ও মানুষ চলাচল বন্ধ গেছে। বিকাল ৫টা পর্যন্ত ট্রাকটি ব্রিজ থেকে সরানো যায়নি।

এ ব্যাপারে চাঁদখানা ইউপি চেয়ারম্যান হাফিজার রহমান জানান, বিষয়টি উপজেলা প্রশাসন ও সড়ক বিভাগকে অবগত করেছি। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 5031749788858571410

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item