নীলফামারীর কিশোরীগঞ্জে ফুটফুটে নবজাতক উদ্ধার


নীলফামারী/কিশোরীগঞ্জ প্রতিনিধি॥
নীলফামারীর কিশোরীগঞ্জে এক ফুটফুটে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার(১৯ নভেম্বর/২০২০) বিকাল ৩টায় তাকে উপজেলার চাঁদখানা ইউনিয়নের দক্ষিণ চাঁদখানা দহবন গ্রাম থেকে উদ্ধার করে। বর্তমানে শিশুটি কিশোরীগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি রয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে,  কে বা কারা ছেলে নবজাতককে দক্ষিণ চাঁদখানা দহবন গ্রামের একটি ধান ক্ষেতে ফেলে যায়। সকালে বিষাদু মহন্ত নামের স্থানীয় এক কৃষক বাচ্চার কান্না শুনে ধানক্ষেতে গিয়ে নবজাতকটি কাপড়ে মোড়ানো অবস্থায় দেখতে পান। তখন ওই কৃষক তার স্ত্রী রাধা রানী মহন্তকে ডেকে এনে নবজাতককে কোলে তুলে নেন। আশেপাশে খোঁজ করলেও শিশুটির পরিবারের সন্ধান না পেয়ে তারা দুপুরে বিষয়টি পুলিশকে জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে নবজাতকটিকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে নবজাতকটির সঙ্গে রাধা রানী মহন্ত সহ নারী পুলিশ সদস্য রয়েছে।

নবজাতক উদ্ধারের ঘটনা জানাজানি হলে উৎসুক মানুষ হাসপাতাল প্রাঙ্গনে ভিড় জমায়। স্থানীয় ব্যক্তিদের ধারণা, নবজাতকের বয়স এক থেকে দুইদিন হতে পারে।

রাধা রানী মহন্ত জানান, আমার সাড়ে তিন মাস বয়সের এক মেয়ে সন্তান রয়েছে। কুড়িয়ে পাওয়া নবজাতকে আমি আমার স্তনের দুধ পান করিয়ে রেখেছি। ছেলে সন্তানটি আমাকে দেওয়ার জন্য  পুলিশের কাছে আনুরোধ করেছি। হয়তো সৃষ্টিকর্তা আমাকে বরদান সরূপ এই ছেলে সন্তানটি দিয়েছেন। 

কিশোরীগঞ্জ হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোকলেছুর রহমান জানান, নবজাতকটি ভাল ও সুস্থ আছে। 

এ ব্যাপারে জানতে চাইলে কিশোরীগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল জানান, কে বা কারা শিশুকে ফেলে গেছে। শিশুটিকে উদ্ধার করে আপাতত উপজেলা হাসপাতালে রাখা হয়েছে। শিশুটিকে কেউ দত্তক নিতে চাইলে আদালতের মাধ্যমে নিতে হবে। এ বিষয়ে আদালতে প্রতিবেদন দেওয়া হচ্ছে। #


পুরোনো সংবাদ

নীলফামারী 3583103740493197744

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item