ডিমলায় জন্ম ও মৃত্যুর ৪৫ দিনের মধ্যে তরান্বিত করণ বিষয়ক কর্মশালা


জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি:
‘নাগরিক অধিকার করতে সুরক্ষণ,৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন নিশ্চিত করণ’ শ্লোগানকে নিয়ে নীলফামারীর ডিমলায় কালীগঞ্জ মডেল এর আলোকে জন্ম ও মৃত্যুর ৪৫ দিনের মধ্যে নিবন্ধন কার্যক্রম তরান্বিত করণ বিষয়ক একদিনের এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 


উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (২৪ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে  ইউনিসেফ-এর সহযোগিতায় এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়। 


উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়'র সভাপতিত্বে আলোচনা সভায় -প্রধান অতিথি হিসেবে অনলাইন (ভার্চুয়ালি) যুক্ত হন নীলফামারী জেলা প্রশাসক মো: হাফিজুর রহমান চৌধুরী। 


বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন, নীলফামারী জেলার উপ-পরিচালক স্থানীয় সরকার মোঃ আব্দুল মোতালেব সরকার,উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: নিরঞ্জন কুমার রায়, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মহাসীন আলম, ইউনিসেফ'র বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ও দশ ইউনিয়ন'র চেয়ারম্যানবৃন্দ, ইউনিয়ন সচিববৃন্দ, সহ বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তারা অংশগ্রহন করেন। 


সভায় প্রধান অতিথি অতিথি নীলফামারী জেলার জেলা প্রশাসক মো: হাফিজুর রহমান চৌধুরী বলেন, রাস্ট্রের বিভিন্ন পরিকল্পনা ও সিদ্ধান্ত সঠিকভাবে বাস্তবায়নের জন্য সঠিক তথ্য পাওয়া খুবই গুরুত্বপূর্ন। শিশু জন্মের ৪৫ দিনের মধ্য নিবন্ধন হলে সরকারি বিভিন্ন পরিকল্পনা গ্রহনে সহায়ক হয় এবং শিশুরা সরকারি বিভিন্ন কর্মসূচীর সুবিধা পায়। তাই জন্ম ও মৃত্যুর দ্রুত নিবন্ধনের উপর গুরুত্বারোপ করা হয় সভায়।

পুরোনো সংবাদ

নীলফামারী 458989701015879795

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item