দিনাজপুর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান আহমেদ হোসেনের ইন্তেকাল


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
দিনাজপুর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আহমেদ হোসেন(৬৬) গতকাল রবিবার(২২ নভেম্বর/২০২০) রাত সাড়ে ১২টায় হৃদরোগে আক্রান্ত হয়ে নীলফামারীর জলঢাকা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন((ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, আত্মীয় স্বজন সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। 

আজ সোমবার(২৩ নভেম্বর/২০২০) বাদ জোহর জলঢাকা সরকারি স্কুল মাঠে প্রথম দফা ও কাজিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বাদ আসর দ্বিতীয় দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তিনি নীলফামারীর জলঢাকা উপজেলার পৌর শহরের দক্ষিন কাজিরহাট তিনকদম মহল্লার স্থায়ী বাসিন্দা ও ওই গ্রামের মৃত মোঃ পানিয়াল মাহমুদের ছেলে।

তিনি ২০১৪ সালের জুন মাসে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হন এবং ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে তিনি চাকুরী থেকে অবসর গ্রহন করেছিলেন। 

পারিবারিক সুত্র মতে ১৯৭৩ সালে তিনি জলঢাকা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে তিনি এসএসসি পাস করেন। ১৯৭৫ সালে জলঢাকা ডিগ্রি মহাবিদ্যালয় থেকে এইচএসসি, ১৯৭৯ সালে রংপুর কারমাইকেল কলেজ থেকে বাংলায় অনার্স ও ১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) থেকে বাংলায় এমএ পাস করেন। 

তার চাকরিজীবন ১৯৮৪ সালে জলঢাকা ডিগ্রি কলেজ দিয়ে শুরু হয়। এরপর ১৯৮৬ সালে লালমনিরহাট জেলার পাটগ্রাম সরকারি জসিম উদ্দিন কাজী আব্দুল গণি ডিগ্রি কলেজে বাংলায় প্রভাষক হিসেবে নিয়োগ পান। ১৯৯০ সালে নীলফামারী সরকারি কলেজে অধ্যাপনা করেন। ২০০২-০৬ পর্যন্ত দিনাজপুর সরকারি মহিলা কলেজে সহকারী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করে পদোন্নতি হয়ে ২০০৬ সালে দিনাজপুর সরকারি কলেজে সহযোগী অধ্যাপক হিসেবে নিয়োগ পান। তার কর্মময় জীবনে ২০০৯ সালে দিনাজপুর সরকারি কলেজে বাংলায় বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০১১ সালের ৩ নবেম্বর দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন। এরপর তিনি ২০১৪ সালে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসাবে যোগদান করেছিলেন।

তার মৃত্যুতে পরিবারের প্রতি শোক জ্ঞাপন করেছেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর, নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, নীলসাগর গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী আহসান হাবীব লেলিন, জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববী সহ অনেকে। # 


পুরোনো সংবাদ

নির্বাচিত 4165891372727301972

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item