ডিমলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’র উদ্বোধন


জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি:
“কোভিড-১৯ এবং স্বাস্থ্য সুরক্ষা” এবারের এই প্রতিপাদ্যে নীলফামারীর ডিমলায় ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২০ এর উদ্বোধন করা হয়েছে। সোমবার (৩০-নভেম্বর) সকালে উপজেলা প্রশাসনের বিভিন্ন আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ডিমলা টেকনিক্যাল অ্যান্ড বিএমআই কলেজ চত্ত্বরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়।


উদ্বোধনের পরে উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়’র সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।  এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায় নিরু, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: আয়শা সিদ্দীকা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম, ডিমলা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছুর রহমান, ডিমলা বিএমআই কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের প্রমুখ।



এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কনক চন্দ্র রায়, শহীদুল ইসলাম, উপজেলা পরিচালন ও (ইউজিডিপি) উন্নয়ন প্রকল্পের (অতিরিক্ত) সহায়ক বিভা রায়।

 

৪২-তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় স্টল দিয়ে অংশগ্রহন করেন ডিমলা সরকারী মহিলা কলেজ, ডিমলা বিএমআই কলেজ, ডিমলা রানী বৃন্দা রানী সরকারী উচ্চ বিদ্যালয়, ডিমলা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও জেলা পরিষদ স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক শিক্ষার্থীরা।

পুরোনো সংবাদ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি 7789332667031655529

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item