নানা কর্মসূচির মধ্যদিয়ে সৈয়দপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

রবিবার (১ নভেম্বর) সারাদেশের মতো নীলফামারীর সৈয়দপুরেও নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস -২০২০। উপজেলা যুব উন্নয়ন অধিদফতর আয়োজিত দিবসের কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, প্রশিক্ষিত যুব ও যুব মহিলাদের মধ্যে সনদপত্র ও ঋণ  চেক বিতরণ, পাটজাত দ্রব্যের বিভিন্ন পণ্য তৈরির ওপর সাত দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন এবং বৃক্ষরোপণ। উপজেলা পরিষদ মিলনায়তনে দিবসের এবারের প্রতিপাদ্য “মুজিববর্ষের আহবান যুব কর্মসংস্থান” ওপর এক আলোচনা সভা  অনুষ্ঠিত হয়।

 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান  মো. মোখছেদুল মোমিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও  নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. হাসান আলী।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, উপজেলা ভেটেরিনারী সার্জন ডা. মো. রফিকুল ইসলাম, যুব সংগঠক মো. আলমগীর হোসেন, সফল আত্মকর্মী মোছা. শাহনাজ ইসলাম মনা ও মো. সামসুজ্জামান শাহীন প্রমূখ। গোটা অনুষ্ঠানটি উপস্থাপনা করেন  উপজেলা সহকারি যুব উন্নয়ন অফিসার মো. শহিদুল আলম।

অনুষ্ঠানে সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডলসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলার বিভিন্ন যুব সংগঠনের সদস্যসহ যুব ও যুব মহিলা আত্মকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।            

 পরে ৭৩জন প্রশিক্ষিত যুব ও যুব মহিলাদের মাঝে ১১ লাখ ৭৩ হাজার টাকা ঋণের চেক এবং ১০ দিনের ভ্রাম্যমান প্রশিক্ষণের প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। এছাড়াও পাটজাত দ্রব্যের বিভিন্ন পণ্য তৈরির ওপর সাতদিন ব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে। সর্বশেষে মুজিববর্ষ উপলক্ষে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষরোপন করা হয়। 


পুরোনো সংবাদ

নীলফামারী 3859408088788762634

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item