পঞ্চগড়ে সেনাবাহিনীর সাইক্লিং এক্সপেডিশন শুরু


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ‘মুজিব বর্ষ’ সাইক্লিং এক্সপেডিশন শুরু হয়েছে।
রোববার বেলা সাড়ে ১১ টার দিকে সেনাবাহিনীর ১০০ জন সদস্য দেশের সর্বউত্তরের উপজেলা তেঁতুলিয়ার বাংলাবান্ধা থেকে কক্সবাজারের টেকনাফের উদ্দেশ্যে মোট এক হাজার ১০ কি. মি. পথ পাড়ি জমানোর যাত্রা শুরু করেন।
এর আগে বাংলাবান্ধার জিরো পয়েন্ট এলাকায় ফ্ল্যাগ অফ অনুষ্ঠানের আয়োজন করে সেনাবাহিনী। পায়রা এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন এবং রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল নজরুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মুজিব বর্ষকে ইতিহাসের পাতায় অমলিন করে রাখতে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা থেকে কক্সবাজারের টেকনাফ পর্যন্ত সাইকেলে দীর্ঘপথ পাড়ি দেবার দুঃসাহসিক প্রয়াস গ্রহণ করেছে সেনাবাহিনী। সেনাবাহিনীর সকল ফরমেশনের ১০০ জন সাইক্লিষ্টের অংশগ্রহণে মুজিব বর্ষকে আরো তাৎপর্য করে তোলার প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে। একই সাথে একাত্তরের চেতনাকে মহিমান্বিত করতে সবমসময় ৭১ জন সাইক্লিষ্ট এই অপরাজেয় সাইক্লিং এক্সপেডিশন চলমান রাখবে। তেঁতুলিয়া থেকে সকল সাইক্লিষ্ট রংপুর, বগুড়া, সাভার, ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম এবং রামু হয়ে আগামী ৩ ডিসেম্বর টেকনাফে গিয়ে এই সাইক্লিং এক্সপেডিশন সমাপ্ত হবে বলেও জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাদি, মাহবুবুর রহমান সিদ্দীক, রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কায়সার হাসান মালিক, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, ১৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আনিসুর রহমান প্রমূখ।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 8529280152405039585

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item