ঠাকুরগাঁওয়ে অবৈধ ইটভাটা উচ্ছেদ


ঠাকুরগাঁও প্রতিনিধি-
ঠাকুরগাঁওয়ে অন্যের জায়গায় জবর দখল করে গড়ে তোলা অবৈধ ইটভাটার স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে ।

বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে সদর উপজেলার বরুনাগাঁও এলাকায় অবৈধভাবে গড়ে তোলা ফাইভ স্টার ব্রিক্স নামের ইট ভাটায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন। এ সময় জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।

জানা যায়, কবলাকৃত খরিদ বাবদ ওই জায়গার সাড়ে ২৮ শতক জমির মালিক মো: মোশারুল ইসলাম। তিনি জনৈক নুরুল হকের কাছে প্রায় ২৬ বছর আগে জমিটি খরিদ করেন এবং সেখানে রাইসমিল স্থাপন করেন।  পরবর্তীতে আবার গায়ের জোরে ওই জমি দখল করে নিয়ে সেখানে ইটভাটা স্থাপন করেন নুরুল হকেরা। সেই থেকে প্রায় ১৫ বছর ধরে অবৈধভাবে ওই জমিতে ইটভাটা স্থাপন করে ভোগদখল করে আসছিলো তারা। 

এ বিষয়ে জমির মালিক দাবি করা মো: মোশারুল ইসলাম বলেন, ‍“আমার সম্পত্তি রক্ষার জন্য কোন উপায় খুঁজে না পেয়ে আমি জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দেই। সমস্ত কাগজপত্রাদি জেলা প্রশাসকের নিকট পেশ করি। এর পর জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন অবৈধ দখলদার দের জায়গা খালি করার জন্য বলেন। কিন্তু তারা আইনের তোয়াক্কা না করে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধভাবে সেখানে ইটভাটা পরিচালনা করে আসছিলো। ”

এ রিপোর্ট লিখা পর্যন্ত মুঠোফোনে নুরুল হকের সাথে ফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি বলে তার বক্তব্য দেওয়া গেলোনা।

এ বিষয়ে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, আমাদের কাছে গত বছর এমন একটি অভিযোগ ছিলো। আমরা এটা তদন্ত করে দেখি। গত বছরই উচ্ছেদ অভিযান পরিচালনা করার কথা ছিলো। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কারনে সম্ভব হয়নি। এখন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সেই অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। 

উক্ত উচ্ছেদ অভিযান পরিচালনার সময় পুলিশ প্রশাসন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

নির্বাচিত 5932945208095996503

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item