পীরগাছা বিএডিসি ভবন জরাজীর্ণ দেখার কেউ নেই


পীরগাছা(রংপুর)প্রতিনিধিঃ

রংপুরের পীরগাছায় বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বীজ বিপনন কেন্দ্র) এর কর্মকর্তার দায়িত্বে অবহেলার কারণে ভবন জরাজীর্ণ, মাঠ গো-চারণ ভূমি ও ভবনের ছাদ যেন বনাঞ্চলের রুপ ধারন করেছে। এ যেন দেখার কেউ নেই।

সরেজমিনে (বৃহস্পতিবার ৮ অক্টোবর) গিয়ে দেখা গেল ভিন্ন চিত্র, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বীজ বিপনন কেন্দ্র) পীরগাছা উপজেলা ভবনের দরজায় ঝুলছে তালা। মাঠে স্থানীয় এক কৃষক গবাদী পশুকে ঘাস খাওয়াচ্ছেন। পরিস্কার পরিচ্ছন্নতার অভাবে ভবনের ছাদে বিভিন্ন প্রজাতির গাছের চারা গজিয়েছে। 

গত প্রায় তিন বছর পূর্বে মনিরা আক্তার বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন পীরগাছা উপজেলা কর্মকর্তা হিসেবে যোগদান করেন। তিনি অনিয়মিতভাবে অফিসে আসা যাওয়া করেন। স্থানীয় কৃষকরা বীজ ক্রয়ের জন্য বিভিন্ন সময়ে অফিসে গেলে অফিস বন্ধ থাকায় তারা বীজ ক্রয় করতে না পেরে বাজার থেকে উচ্চ মূল্যে বীজ ক্রয় করে থাকেন। 

ছাওলা ইউনিয়নের গাবুড়া গ্রামের কৃষক আকবার আলী জানান, উপজেলার সরকারি বীজ বিক্রয় কেন্দ্রে গিয়ে ধানের বীজ না পেয়ে বাজার থেকে বেশি দামে ক্রয় করে আমন ধান রোপন করেছি। বীজের গুনগত মান সঠিক না হওয়ায় ফলন ভাল হচ্ছেনা বলে মনে করছি।

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন পীরগাছা উপজেলা কর্মকর্তা মনিরা আক্তার এর সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, অফিসে আমাদের তেমন কোন কাজ নেই তাই উপজেলা অফিসে অনিয়মিতভাবে যাওয়া-আসা করি। 


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1989079511146153139

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item