সৈয়দপুরে তালবীজ রোপন কর্মসূচির উদ্বোধন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুর উপজেলায় পরিবেশের ভারসাম্য রক্ষা ও বজ্রপাত মোকাবেলায় তালবীজ রোপন কর্মসূচি শুরু হয়েছে। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদ্যাপন উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীন গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা) কর্মসূচি আওতায় ওই তালবীজ রোপন কর্মসূচি গ্রহণ করা হয়। শনিবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার তিন নম্বর বাঙ্গালীপুর ইউনিয়নে ওই তালবীজ রোপন কর্মসূচির  আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

 বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের পাশের তিস্তা ক্যানেলের পাড়ে তাল বীজ রোপন করে ওই কর্মসূচির শুভ উদ্বোধন  করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ।

এ সময় সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আবু হাসনাত সরকার, বাঙ্গালীপুর ইউনিয়ন চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী, সংশ্লিষ্ট ইউপি সচিব মো. আহসান হাবিব, ইউপি সদস্য মো. জুলফিকার আলী,  মো. লুৎফর রহমান খান,  মো. আনিসুর রহমান, খয়রাত আলী, রেজাউল হক মন্ডল রেজু, মো. রফিকুল ইসলাম, সংরক্ষিত নারী সদস্য রাশেদা বেগম, মোছা. জীবন নেসা ও শাহানাজ বেগম প্রমূখ উপস্থিত ছিলেন।

তাল বীজরোপনে চৌমুহনী বাজারস্থ স্বেচ্ছাসেবী সংগঠন সেফটি জোনের সভাপতি মো. নাহিদ হাসানের নেতৃত্বে সংগঠনের সদস্যরা সার্বিক সহযোগিতা দেন।

 উপজেলা পিআইও দপ্তর সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীন গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা) কর্মসূচি আওতায়  সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়নের প্রতিটিতে পাঁচশত করে সর্বমোট দুই হাজার পাঁচশত তাল বীজ রোপনের কর্মসূচি গ্রহন করা হয়েছে।                                


পুরোনো সংবাদ

নীলফামারী 371850820558816793

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item