পঞ্চগড়ে 'আলেখ্য কুঁচিকা'র মোড়ক উন্মোচন


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়:


দেশের অন্যতম নাট্য সংগঠন পঞ্চগড় বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটারের ডকুমেন্টরি প্রকাশনা 'আলেখ্য কুঁচিকা'র মোড়ক উন্মোচন হয়েছে।

শনিবার দুপুরে পঞ্চগড় জেলা শহরের মসজিদপাড়া এলাকায় আশরাফুল ইসলাম চত্বরে প্রকাশনাটির মোড়ক উন্মোচন করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও পঞ্চগড় জেলা আ. লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট এবং পঞ্চগড় পৌরসভার মেয়র তৌহিদুল ইসলাম।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটারের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাট্যকার রহিম আব্দুর রহিম। 

আনোয়ার সাদাত বক্তব্যে বলেন, পঞ্চগড় বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটার শিশুদের নিয়ে যে সকল ক্রিয়েটিভ কর্মকান্ড পরিচালনা করছেন, তা অত্যন্ত প্রশংসনীয়। সংগঠনটি দেশ তথা বিদেশের মাটিতেও বাংলাদশের সংস্কৃতিকে উপস্থাপন করে গৌরব বয়ে এনেছে। তিনি বলেন, শিশু-কিশোরদের এই সংগঠনের কর্ণধার নাট্যকার রহিম আব্দুর রহিম। আমরা দেখেছি সাংস্কৃতিক কাজে তার চাওয়া পাওয়ার কিছু নেই। তার কর্মই তাকে বাঁচিয়ে রাখবে এতে কোন সন্দেহ নেই।

মেয়র তৌহিদুল ইসলাম বলেন, মাদকমুক্ত সমাজ গঠনে বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটারের ক্রিড়া, বিনোদন ও সাংস্কৃতিক কর্মকান্ড প্রশংসার দাবিদার। এই সংগঠনকে সার্বিক সহযোগীতার আশ্বাস দেন মেয়র।

নাট্যকার রহিম আব্দুর রহিম জানান, ২০০৪ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনটি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনুষ্ঠিত নাট্য উৎসব গুলোতে অংশগ্রহণ করে আসছে। বিতর্ক, ক্রীড়া ও বিনোদন সংগঠনটির রুটিন ওয়ার্ক। দীর্ঘ ১৬ বছরের কর্মকান্ডের সংগ্রহিত ছবি ও সাবেক সদস্যদের প্রতিক্রিয়া, গুণীজনদর বাণী নিয়ে প্রকাশিত 'আলেখ্য কুঁচিকা'টি শিশু কিশোরদের স্মৃতির বাহন হয়ে থাকবে। 

মোড়ক উন্মোচনে উপস্থিত ছিলেন, পঞ্চগড় সরকারি স্কুলের প্রধান শিক্ষক মো. জোবায়ের ইসলাম, সাংবাদিক বাবুল হোসাইন, রাশেদুজ্জামান, লিহাজ উদ্দী, শিশু সংগঠক নাছিবুর রহমান নাবিল ও মুরাদ আহাম্মেদ জিসান প্রমূখ।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 6658371787329537134

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item