জাতির কাছে যে অঙ্গিকার ছিলো সে উদ্দেশ্যে কাজ করছি : পঞ্চগড়ে শিল্পমন্ত্রী


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়:


জাতির কাছে আমাদের নির্বাচনী অঙ্গিকার ছিলো, ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টি করবো, সে উদ্দেশ্যে শিল্প মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।  আজকে ক্ষুদ্র শিল্প সংস্থা ও বিসিকসহ নতুন নতুন প্রতিষ্ঠান গুলোতে কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে বলেছেন, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।


বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলায় সারের বাফার গুদাম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আরো বলেন, কৃষি নির্ভরশীল এই দেশে কৃষির বিপ্লব ঘটিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এদেশে বিগত সরকারের আমলে সারের জন্য কৃষকদের প্রাণ দিতে হয়েছিলো।  আজকে সেই কৃষিকে প্রাধান্য দিয়ে করোনা কালীন সময়েও দেশটাকে উন্নয়নে ছড়িয়ে দেয়ার চেষ্টা করছি।


মন্ত্রী বলেন, শিল্প মন্ত্রণালয়ের অধিনে দেশে ১৬টি চিনি কল রয়েছে।  ইতোপূর্বে বিভিন্ন সরকার এই শিল্প লুটপাট করে খেয়ে গেছে, কোন উন্নয়ন হয়নি।  তারা শুধু নষ্ট করেছে, শ্রমিকদেরকে কর্মহীন করে ফেলেছে।  আজকে চিনি শিল্প লোকসানের মুখে।


শিল্প মন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার সরকার জনবান্ধব সরকার।  আমরা সাধারণ মানুষের চিন্তা করি, কৃষক-শ্রমিক আর মেহেনতি মানুষের চিন্তা করি।  মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, আখ চাষী ও চিনি কলের যারা শ্রমিক আছেন, তাদের আয়ের উৎস কিভাবে বাড়ানো যায়, যে চিনি কল গুলো আছে সেগুলো কিভাবে কাজে লাগানো যায় সে বিষয়ে বাইরের দেশের সাথে যোগাযোগ করা হয়েছে।


জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট প্রমূখ।


জানা গেছে, সার সংরক্ষণ ও বিতরণ সুবিধার জন্য দেশের বিভিন্ন জেলায় বাফার ১৩টি গুদাম নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়।  প্রতিটি গুদামের ধারণ ক্ষমতা ১০ হাজার মে. টন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 7909950296225842517

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item