নীলফামারীতে ধর্ষণ বিরোধী মানবন্ধন ও সমাবেশ


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
দেশব্যাপী শিশু, কিশোরী ও নারী নির্যাতন এবং ধর্ষণের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নীলফামারীতে মানববন্ধন ও সমাবেশ করেছে জেলা হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম, নারী যোগাযোগ কেন্দ্রসহ বিভিন্ন মানবাধিকার সংগঠন ও জেলা ছাত্র সমাজ। 

আজ মঙ্গলবার(৬ অক্টোবর/২০২০) বিকাল ৩টায় জেলা জাতীয় পাটির কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌধুরী মোড়ে ে সমাবেশে মিলিত হয় ছাত্রসমাজ। অপর দিকে সকাল ১১টায় জেলা হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম, নারী যোগাযোগ কেন্দ্রসহ বিভিন্ন মানবাধিকার সংগঠনও একই দাবিতে মানবন্ধন করে।


বিকালের সমাবেশে জেলা যুবসংহতির সভাপতি মমিনুর রশিদ শামুনের সভাপতিত্বে বক্তৃতা দেন জেলা ছাত্র সমাজের আহ্বায়ক মাহমুদ হাসান অয়ন, সদর উপজেলা ছাত্র সমাজের আহ্বায়ক হামিদুল ইসলাম, সদস্যসচিব ফারদিন খান শাহীন প্রমুখ। বক্তারা দেশব্যাপী শিশু, কিশোরী ও নারী নির্যাতন এবং ধর্ষণের নিন্দা জানিয়ে এসব কাজের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।

জেলা হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম, নারী যোগাযোগ কেন্দ্রসহ বিভিন্ন মানবাধিকার সংগঠন গুলো মানববন্ধন শেষে এক সমাবেশে নারী-শিশু নির্যাতনকারী এবং ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বক্তারা।

সমাবেশে জেলা হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের সভাপতি ও মশিউর রহমান ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ সারোয়ার মানিকের সভাপতিত্বে বক্তব্য দেন অধ্যক্ষ আনোয়ার হোসেন, নারী যোগাযোগ কেন্দ্রের সভাপতি ফরিদা খানম, সহসভাপতি ও জেলা পরিষদের সদস্য ইসরাত জাহান পল্লবী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী, শুভসংঘের সহসাধারণ স¤পাদক সালমা আক্তার, সদস্য শাহনাজ আক্তার, লীনা দে প্রমুখ। #


পুরোনো সংবাদ

নীলফামারী 1484897063235082335

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item