সীমান্তে তার কাটা বেড়া নির্মানে ব্যাটালিয়ান অধিনায়ক পর্যায়ে জয়েন্ট সার্ভে অনুষ্ঠিত


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
ভারতের অভ্যন্তরে একসারি বিশিষ্ট কাঁটাতারের বেড়া নির্মাণে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এর মধ্যে অধিনায়ক পর্যায়ে জয়েন্ট সার্ভে অনুষ্ঠিত হয়েছে।  মঙ্গলবার(১৩ অক্টোবর/২০২০) দুপুরে বিজিবি নীলফামারী ব্যাটালিয়ন (৫৬বিজিবি) পক্ষে বিষয়টি জানিয়ে বলা হয় বাংলাদেশী ৭৬৯ সীমান্ত পিলার এর নিকট বিএসএফ কর্তৃক ০.০৪০ কিলোমিটার স্থানে কাঁটাতারের বেড়া স্থাপন করা হচ্ছে।

নীলফামারী ব্যাটালিয়ন এর উপ-অধিনায়ক মেজর মোঃ হুমায়ুন কবীর জানান, সার্ভেতে নেতৃত্ব দেন বিজিবির পক্ষে নীলফামারী ব্যাটালিয়নের (৫৬ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মামুনুল হক এবং বিএসএফ এর পক্ষে ২১ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শরৎ শিং টোমার। উভয় দেশের সার্ভেয়ারের উপস্থিতিতে সরজমিনে জমি মাপনীসহ করা হয় এ সময়। গতকাল সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত বোদা উপজেলার ধামেরঘাট বর্ডার আউটপোস্ট সংলগ্ন ভারতের অভ্যন্তরে এই সার্ভে অনুষ্ঠিত হয় ।

সার্ভে শেষে পতাকা বৈঠকে সীমান্তে সাধারণ নাগরিকের উপর বিএসএফ কর্তৃক গুলি বর্ষণ না করা, ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালানী পণ্য পাচার রোধে তথ্য আদান-প্রদান করার বিষয় নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠকে অন্যান্যদের মধ্যে নীলফামারী ব্যাটালিয়ন এর ১৬ জন সদস্য (সার্ভেয়ারসহ) এবং বিএসএফ এর পক্ষে সর্বমোট ১৬ জন সদস্য (সার্ভেয়ার সহ) অংশগ্রহণ করেন। #


পুরোনো সংবাদ

হাইলাইটস 283167879471570212

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item