বাইকে চেপে টানা বর্ষনে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে এমপি আদেল


মোঃ শামীম হোসেন বাবু, কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ
গত ২৮ সেপ্টেম্বর“ কিশোরগঞ্জে পানিবন্দী প্রায় দশ হাজার পরিবার শিরোনামে ”সংবাদ প্রকাশের পর বাইকে চেপে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার  ক্ষতিগ্রস্থ  এলাকাগুলো পরিদর্শন করেছেন নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য এবং জাতীয় পার্টির প্রতিষ্টাতা চেয়ারম্যান প্রয়াত আলহাজ্ব হুসেইন মুহাম্মদ এরশাদের ভাগিনা আহসান আদেলুর রহমান আদেল।  এসময় তিনি টানা বর্ষনের ফলে পানিবন্দী থাকা পরিবারগুলোর সাথে কথা বলেন ও বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন। 

 সোমবার সকাল এগারোটা থেকে দুপুর একটা পর্যন্ত তিনি বিভিন্ন ইউনিয়নের ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট ব্রীজ কার্লভার্ট, স্কুল কলেজ পরিদর্শন করেন বলে নিশ্চিত করেন। এসময় তাঁর সাথে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জাতীয় পার্টির নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।  


নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল বলেন, কয়েকদিনের টানা বর্ষনের ফলে বেশির ভাগ জায়গায় জলাবদ্ধতার সুষ্টি হয়ে মানুষজন পানিবন্দী হয়ে পড়েছে। যে সকল জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে সে সকল জায়গার জলাবদ্ধতার কারণ নির্নয় করে ব্রীজ কার্লভার্ট তৈরী করে পানি নিষ্কাশনের ব্যাবস্থা করা হবে। যাতে করে আগামীতে জলাবদ্ধতার সুষ্টি না হয়। পাশাপাশি টানা বর্ষনের ফলে  উপজেলার ৯ টি ইউনিয়নের যে সকল রাস্তাঘাট ভেঙ্গে গেছে খুব তাড়াতাড়ি সেগুলো সংস্কার করা হবে। এবং উপজেলা সদরের সাথে বিভিন্ন ইউনিয়নের গুরত্বপুণ রাস্তাগুলো পাকাকরনের ব্যাবস্থা করা হবে। 

তিনি আরো বলেন, নীলফামারী জেলার মধ্যে পিছিয়ে পড়া উপজেলা হল কিশোরগঞ্জ উপজেলা। বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার। পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে পিছিয়ে পড়া এ উপজেলার উন্নয়ন সম্ভব। সেজন্য এ উপজেলার যোগাযোগ ব্যাবস্থার উন্নয়ন ঘঁটানোর পাশাপাশি বেকার সমস্যা দুর করার জন্য একটি যুব উন্নয়ন প্রশিক্ষন কেন্দ্র, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, আইসিটি প্রশিক্ষন কেন্দ্র, মৎস্য জীবিদের প্রশিক্ষন,কৃষিক্ষেত্রে কৃষকদের প্রশিক্ষনসহ বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নের জন্য জোড় চেষ্টা চালিয়ে যাচ্ছি। উল্লেখ্য যে নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল নীলফামারী ৪ আসনের সাবেক সংসদ সদস্য এবং  ময়মনসিংহে প্রতিষ্টিত  বাংলাদেশ কৃষি বিশ্ব বিদ্যালয়ের সাবে উপাচার্য ও সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য মেরিনা রহমানের ছেলে।  

পুরোনো সংবাদ

নীলফামারী 2421088992062910264

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item