সৈয়দপুরে চুরি যাওয়া একটি ট্রাক্টর চিলমারি থেকে উদ্ধার, গ্রেপ্তার - ২


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরের গ্যারেজ থেকে যাওয়া একটি ট্রাক্টর কুড়িগ্রামের চিলমারি থেকে উদ্ধার করা হয়েছে। আজ রবিবার (১৩ সেপ্টেম্বর) ভোর সাড়ে তিনটায় কুড়িগ্রামের চিলমারীর কাঁচকল বাজারের রাস্তার পাশ থেকে ট্রাক্টরটি উদ্ধার করা হয়। আর এ ট্রাক্টর চুরির ঘটনায় জড়িত আন্তঃজেলা চোর সিন্ডিকেট দলের দুইজনকে গ্রেপ্তার করেছে সৈয়দপুর থানা পুলিশ। 
 থানায় দেয়া অভিযোগে জানা গেছে, উপজেলার কামারপুকুর ইউনিয়নের দলুয়া মুন্সিপাড়ার মো. আতাউর রহমান। তাঁর সোনালিকা ট্রাক্টরটি গত ২২ আগষ্ট আকস্মিক যান্ত্রিক ক্রটি দেখা দেয়। এ অবস্থায় সন্ধ্যা আনুমানিক ৭ টার সময় ট্রাক্টরের মালিক আতাউর রহমান ট্রাক্টরের ড্রাইভার মো. রেজাউল ইসলামসহ ট্রাক্টরটি নিয়ে কামারপুকুর বকসা পাড়া মোড়স্থ রায়হান ইজ্ঞিনিয়ারিং ওয়ার্কসপ এর গ্যারেজে মেরামতের জন্য নিয়ে যান। কিন্তু এ সময় ওই ওয়ার্কসপের মালিক বেলাল হোসেন অন্য একটি মেরামত কাজে ব্যস্ত থাকা ট্রাক্টরটি গ্যারেজে রেখে দিতে বলেন। তাঁর কথামতো মালিক ট্রাক্টরটি ওই গ্যারেজে রেখে বাড়িতে চলে যান। আর ওই দিন রাতে চোরেররা গ্যারেজ থেকে আতাউর রহমানের ট্রাক্টরটি চুরি করে নিয়ে যায়। পরদিন ট্রাক্টর মালিক আতাউর এসে দেখেন গ্যাজেরের রক্ষিত স্থানে তাঁর ট্রাক্টরটি নেই। পরবর্তীতে তিনি তাঁর চুরি যাওয়া ট্রাক্টরের বিষয়ে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেন। কিন্তু চুরি যাওয়া ট্রাক্টরটির কোন হদিস না পেয়ে নিরূপায় হয়ে গত ৯ সেপ্টেম্বর সৈয়দপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সৈয়দপুর থানা থেকে অভিযোগটি গ্রহন করে তা তদন্তসহ প্রয়োজণীয় ব্যবস্থা গ্রহনের জন্য থানার উপপরিদর্শক (এসআই) মো. সাহিদুর রহমানকে দায়িত্ব প্রদান করা হয়।
এসআই মো. সাহিদুর রহমান গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে সৈয়দপুর থেকে চুরির হওয়া ট্রাক্টরটি চিলমারিতে জনৈক রঞ্জুর কাছে বিক্রি করা হয়েছে। এ খবরের ভিত্তিতে তিনি সঙ্গীয় অফিসার ফোর্স নিয়ে কুড়িগ্রামের চিলমারীতে যান এবং সেখানকার থানা পুলিশের সহায়তায় গতকাল রবিবার ভোর তিনটার সময় চিলামারীর শখের বাজার সংলগ্ন গোলাবাড়ী এলাকা থেকে ট্রাক্টরের ক্রেতা মো. রঞ্জুকে (৩৫) করেন। আটক রঞ্জু চিলমারীর কুস্টারী এলাকার মৃত. তছলিম উদ্দিনের ছেলে। পরবর্তীতে তাঁর স্বীকারোক্তি অনুযায়ী চিলমারির কাঁচকল বাজার এলাকা থেকে চুরির যাওয়া ট্রাক্টরটি উদ্ধার করে পুলিশ। এ সময় রঞ্জু পুলিশকে জানায় চোর সিন্ডিকেট দলের সদস্য সুজন, বুলবুল ওরফে শান্তসহ অপর একজনের কাছ থেকে দুই লাখ টাকার ট্রাক্টরটি কিনেছে সে। পরে তার দেয়া আরেকটি তথ্যে মামলার আসামি সুজনকে গতকাল রোববার দুপুরে রংপুরে তারাগঞ্জ বাজারের চৌপথী থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। 
 সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান চুরি যাওয়া ট্রাক্টর উদ্ধার ও জড়িতদের গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা চোর সিন্ডিকেট দলের সক্রিয় সদস্য। ট্রাক্টর চুরির সাথে আরও একজন জড়িত রয়েছে। তাঁকে গ্রেপ্তারে অভিযান চলছে। তবে গ্রেপ্তারের স্বার্থে তাঁর নাম প্রকাশ করা হচ্ছেনা।

পুরোনো সংবাদ

নীলফামারী 8900360444331797482

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item