সৈয়দপুরে লক্ষণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে লক্ষণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত বিদ্যালয় ভবনের শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম ।


এ সময় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, উপজেলা প্রকৌশলী এফ এ এম রায়হানুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল, উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. রুহুল আমিন প্রধান, মুসারাত জাহান, মো. আজহারুল ইসলাম, বাঙ্গালীপুর ইউনিয়ন চেয়ারম্যান প্রণোবেশ চন্দ্র বাগচী, লক্ষণপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রেজাউল করিম রেজা, আওয়ামী লীগ নেতা এ  কে এম রাশেদুজ্জামান রাশেদ, লক্ষণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা. হেলেনা খাতুনসহ শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

 অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম প্রথমে ফিতা কেটে ও পরে নামফলক উন্মোচন করে বিদ্যালয়ের নুতন ভবনের শুভ উদ্বোধন করেন। এরপর  সেখানে এক বিশেষ মোনাজাত করা হয়। শেষে প্রধান অতিথি নবনির্মিত বিদ্যালয় ভবনের কক্ষগুলো ঘুরে ঘরে দেখেন। এ সময় তিনি বিদ্যালয় ভবনের বিভিন্ন কাজের মান দেখেন সন্তোষ প্রকাশ ও প্রশংসা করেন।

 প্রসঙ্গত, চাহিদা ভিত্তিক অবকাঠামো উন্নয়ন প্রকল্পের (১ম পর্যায়) আওতায় সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর লক্ষণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারতলা ভিত্তির উপর সিঁড়িঘরসহ আনুভূমিক চাররুম নতুন ভবণ নির্মাণ করা হয়েছে। নতুন ভবন নির্মাণে প্রাক্কলিত মূল্য ধরা হয় ৭১ লাখ ১৩ হাজার ২ শ’ টাকা। আর  চুক্তিমূল্য ছিল ৬৭ লাখ ৫৭ হাজার ৫৪০ টাকা। পঞ্চগড়ের বোদা উপজেলার ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রবি ট্রেডার্স বিদ্যালয় ভবনের নির্মাণ কাজ করেন।

গত ২০১৯ সালের ১০ জুন বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজ শুরু হয়।  আর নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে  চলতি বছরের ২৩ এপ্রিল। এটির নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে সৈয়দপুর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি)।        


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 249073708727162563

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item