সৈয়দপুরের উর্দূভাষী নেতৃবৃন্দের সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন বাদলের মতবিনিময়


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরের ২২টি ক্যাম্পে বসবাসরত উর্দূভাষী (বিহারী) জনগোষ্ঠীর নেতৃবৃন্দের সঙ্গে  মতবিনিময় করেছেন নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র মো. আখতার হোসেন বাদল। গতকাল সোমবার (৩১ আগস্ট) রাতে শহরের বিমানবন্দর সড়কের ইকু হেরিটেজ এন্ড রিসোর্ট সেন্টারে ওই মতবিনিময় সভায় হয়েছে। 

শহরের বৃহৎ ক্যাম্প দুর্গা মিল উর্দূভাষী ক্যাম্পের সভাপতি মোহাম্মদ আলী’র সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সানজিদা বেগম, মোনায়েম সিং, মো. ওয়াকিল, সোনি বেগম, মো. টেক্কা, মো. মিস্টার, সালাহউদ্দিন, বিপিয়া বেগম, জব্বার ইকবাল, হামিদা বেগম, উর্দু কবি সারার হামিদ ওরফে সালাম সৈয়দপুরী।

 সভার আগত উর্দু ভাষী নেতারা তাদের বক্তব্যে শহরের ২২টি উর্দূভাষী ক্যাম্পের নানাবিধ সমস্যা তুলে ধরে বলেন তারা এদেশে সমান অধিকারের ভিত্তিতে বসবাস করতে চান।  নির্বাচনের সময় এলেই বিহারী বাঙ্গালী, রাজাকার, আলবদর, যুদ্ধাপরাধী ইত্যাদি ইস্যূ তুলে আমাদের বিভক্ত করা হয়। তারা আরো বলেন, কেউ যুদ্ধাপরাধী প্রমাণিত হলে তাকে আইনী প্রক্রিয়ায় শাস্তির আওতায় আনা হোক। আর বাঙালী-বিহারী ধোয়া না তুলে মিলেমিশে অবস্থান করার পরিবেশ সৃষ্টির আহবান জানান তারা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র মো. আখতার হোসেন বাদল তার বক্তব্যে বলেন, শেখ হাসিনা আওয়ামী লীগের কান্ডারি, মুক্তিযুদ্ধের চেতনার আলোকে তিনি দেশ ও দলকে স্বাধীনতা বিরোধী শক্তি মুক্ত করতে চাইছেন। তিনি জননেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোকে যুদ্ধাপরাধী, রাজাকার, আলবদর, আল সাসমস মুক্ত করার ঘোষণা দিয়েছেন। এতে করে কে দলে থাকবে, আর কে দলে থাকবে না তা তিনিই সিদ্ধান্ত ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন। এটি স্থানীয়ভাবে দেখার বিবেচ্য বিষয় নয় বলে জানান তিনি। 

 আখতার হোসেন বাদল নিজেকে সৈয়দপুর পৌরসভার মেয়র প্রার্থী ঘোষণা দিয়ে বলেন সৈয়দপুরের উন্নয়নের জন্য, সৈয়দপুরের মানুষের কর্মসংস্থান সৃষ্টির জন্যই আওয়ামী লীগ তথা নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করতে হবে। তিনি তার বক্তব্যে আরও বলেন আওয়ামী লীগ সরকার আগামী ২০৫০ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে ইনশাআল্লাহ। সেই কারণেই এলাকার উন্নয়নের স্বার্থেই আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে নির্বাচিত করতে হবে। 

ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজেদ ইকবাল গোটা মতবিনিময় সভাটি উপস্থাপনা করেন। এর আগে সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্য ও ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।    


পুরোনো সংবাদ

নীলফামারী 6584112174073205338

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item