কুড়িগ্রামে রেলের জমি থেকে উচ্ছেদকৃত বাস্তহারাদের ডিসি অফিস অবস্থান কর্মসূচি


হাফিজুর রহমান হৃদয়,কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে রেলের পরিত্যক্ত জমিতে বসবাসরত ভূমিহীন পরিবারগুলোকে উচ্ছেদের প্রতিবাদ ও পূণর্বাসনের দাবীতে জেলা প্রশাসক অফিসে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার দুপুর ১২টায় কুড়িগ্রাম বাস্তহারা পূণর্বাসন সংগ্রাম কমিটির ব্যানারে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে অবস্থান কর্মসূচিতে অংশ নেয় তারা।

এসময় বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পদক নুর মোহাম্মদ আনছার, বাসদের ফুলবর রহমান, সংগ্রাম কমিটির আহবায়ক সুব্রতা রায়, যুগ্ম আহবায়ক আক্তারুল ইসলাম রাজু প্রমুখ।

গত ১৩ সেপ্টেম্বর কুড়িগ্রাম নতুন রেলওয়ে স্টেশন এলাকার উত্তর অংশে বসবাসরত ৮৫টি পরিবারসহ রেলের জমিতে অবৈধভাবে বসবাসরত বাড়িঘর ও স্থাপনা ভেঙে দেয় রেল কর্তৃপক্ষ। এরপর থেকেই রোদ-বৃষ্টিতে খোলা আকাশে মানবেতরভাবে জীবন যাপন করছে দিন এনে দিন খাওয়া মানুষগুলি। এই পরিবারগুলোর মেয়েরা  অন্যের বাড়িতে কাজ করে আর ছেলেরা দিনমজুরী বা রিক্সা খেটে জীবিকা নির্বাহ করে। ফলে অর্থ দিয়ে জায়গা কেনা বা বাড়ি ভাড়া নেয়া তাদের জন্য কষ্টসাধ্য হওয়ায় তারা খোলা আকাশে অবস্থান নিয়েছে।

অবস্থান কর্মসূচিতে এসে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী একটি লোকও গৃহহীন থাকবে না। রেলের জমিতে অবৈধভাবে অবস্থানকারীদের পূণর্বাসনের জন্য জায়গা নির্ধারণের কাজ চলছে। এ ব্যপারে সদর উপজেলা নির্বাহী অফিসারকে দায়িত্ব প্রদান করা হয়েছে। জায়গা পেলে মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে বহুতল ভবন করে তাদেরকে পূণর্বাসন করা হবে।


পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 5634323302711747381

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item