নীলফামারী সদরের টুপামারী ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষনা ॥ ভোটগ্রহন ২৯ অক্টোবর


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
দীর্ঘ ৯ বছর পর নীলফামারী সদর উপজেলার ৫নম্বর টুপামারী ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এর তফসিল ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার(২৯ সেপ্টেম্বর/২০২০) বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানীং কর্মকর্তা আফতাব উজ্জামান। 

এদিকে মেয়াদ উত্তীর্ন এ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর সাধারণ ভোটারদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

এদিকে স্থানীয় সরকার পরিষদের এ নির্বাচনে অংশগ্রহন ইচ্ছুক চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য এবং সাধারন সদস্যরা ভোট যুদ্ধে অংশ নেয়ার প্রস্তুতি শুরু করেছেন। এতে গ্রামীণ এ জনপদ উৎসব মুখর হয়ে উঠতে শুরু করেছে। তবে চেয়ারম্যান পদে একাধিক প্রার্থীর নাম শোনা গেছে। এছাড়া চেয়ারম্যান প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে নিজ নিজ দলের হেভিওয়েট নেতাদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন।

সদর উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানীং কর্মকর্তা আফতাব উজ্জামান জানান, গত ২৬ সেপ্টেম্বর /২০২০ ঘোষিত তফসিল অনুসারে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৪ অক্টোবর, রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই ৫ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১২ অক্টোবর এবং ২৯ অক্টোবর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইউনিয়নের ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৪০০। সুত্রমতে করোনা কালিন এই ভোটগ্রহনে সামজিক দুরত্ব বজায় রেখেই অনুষ্ঠিত হবে। 

উল্লেখ, ২০১১ সালের ৫ জুন টুপামারী ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ইউনিয়নটির ৯ নম্বর ওয়ার্ডের সীমানা জটিলতার কারনে দীর্ঘ ৯ বছর পর ভোট হতে যাচ্ছে। 

জানা যায়, সীমানা জটিলতার কারনে ভোটগ্রহন স্থগিত হওয়ার বিরুদ্ধে শাহ আবুল কাশেম উচ্চ আদালতে একটি রিট করেছিল। রিটে উচ্চ আদালত টুপামারী ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষনা ও ভোটগ্রহনের জন্য আদেশ দেয়। 

সংশ্লিষ্ট সুত্র মতে, সীমানা জটিলতার কারনে জেলা সদরের খোকশাবাড়ি, কুন্দপুকুর ও ইটাখোলা ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত রয়েছে। ওই তিন ইউনিয়নের নির্বাচন সর্বশেষ অনুষ্ঠিত হয়েছিল ২০১১ সালের ৫ জুন। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 7276573379535737213

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item