ডিমলায় সার ও কীটনাশকের দোকানে অভিযান!


ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :
নীলফামারীর ডিমলায় মেয়াদ উত্তীর্ণ ছত্রাক নাশক ঔষধের প্যাকেটে নতুন মেয়াদ  ব্যবহার করার দায়ে গুদামে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১-সেপ্টেম্বর) রাত ৯টা ১৫ মিনিটে উপজেলা কৃষি কর্মকর্তা মো: সেকেন্দার আলীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়৷ 

উপজেলার বালাপাড়া ইউনিয়নের ডাঙ্গারহাট বাজার নামক স্থানে সার বীজ ও কিটনাশক ব্যবসায়ী মেসার্স মেহেদী ট্রেডার্স এর গুদাম ঘরে গোপনে মেয়াদ উত্তীর্ণ কিট নাশকের প্যাকেটে কম্পিউটার সিলের মাধ্যমে নতুন মেয়াদ বসানো হয়েছে এমন সংবাদের ভিত্তিতে মেসার্স মেহেদী ট্রেডার্স এর গুদামে অভিযান চালিয়ে ৩০০ প্যকেট 

পিটি বায়ার ইন্দোনেশিয়া প্রস্তুতকারক কম্পানীর বাংলাদেশের আমদানীকারক ও পরিবেশক বায়ার ক্রপসায়েন্স লিমিটেড এর “ইনফিনিটো প্রো ৭২.৭ ডব্লিউ পি নামক ছত্রাক নাশক পাউডার জাত প্যাকেট গুলো জব্দ করে মেসার্স মেহেদী ট্রেডার্স এর সার বীজ ও কিট নাশক বিক্রয় প্রতিষ্ঠান সিলগালা করে দেয়া হয়।  


বুধবার (২-সেপ্টেম্বর) বেলা ১২টায় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মীর মোঃ আল কামাহ্ তমাল পুলিশ প্রশাসনকে সঙ্গে নিয়ে উক্ত ঘটনা স্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ৩৭ ধারায় মেয়াদ উত্তীর্ণ কিট নাশকের প্যাকেটে গোপনে কম্পিউটার সিলের মাধ্যমে নতুন মেয়াদ বসানোর অপরাধে ৫০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করেন।  



এসময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ সেকেন্দার আলী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শহীদুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা ফায়জুল বারী ও এ.এইচ.এম শাহীন রেজা উপস্থিত ছিলেন।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মীর মোঃ আল কামাহ্ তমাল জানান, সমগ্র উপজেলা জুড়ে এধরনের অভিযান অব্যাহত থাকবে।


উল্লেখ্যঃ জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ ছত্রাক নাশক পাউডার জাত প্যাকেট গুলো সাধারণ জনগণের সামনে ধ্বংস করে মাটির নিচে পুতে ফেলা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 1906029623124670734

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item