নীলফামারীতে প্রায় কোটি টাকা মূল্যের কষ্টিপাথর উদ্ধার॥ গ্রেফতার ১


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী প্রতিনিধি ॥ নীলফামারীর সৈয়দপুর উপজেলায় প্রায় কোটি টাকা মূল্যের কষ্টিপাথরে তৈরী শিল্পকর্মের ভাঙ্গা অংশ জব্দসহ এক চোরাকারবারিকে গ্রেফতার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।
বৃহস্পতিবার(১০ সেপ্টেম্বর/২০২০) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক মোহাম্মদ রেজানুর রহমান। তিনি বলেন, জেলার সৈয়দপুর-পাবর্তীপুর মহাসড়কের চৌমুহনী বাজার মোড় থেকে ওই কষ্টিপাথরটি জব্দসহ চোরাকারবারি রওশন সরকার (১৯) গ্রেফতার করা হয়। সে দিনাজপুর জেলার পাবর্তীপুর উপজেলার বেলাইচ-ী মাস্টারপাড়া গ্রামের শামসুল হকের ছেলে।
ডিবি জানায়, চোরকারবারিরা মুল্যবান পুরার্কিতী পাচার করছে এমন গোপন খবর পেয়ে ডিবি’র উপ-পরিদর্শক মোহাম্মদ রেজানুর রহমানের নেতৃত্বে ডিবি’র একদল সদস্য অভিযান চালায়। ৩ দশমিক ৩৮৩ কেজি ওজনের কষ্টিপাথরটির এক প্রান্তের দৈর্ঘ্য ৭ ইঞ্চি অপর প্রান্তের দৈর্ঘ্য ৫ দশমিক ৫০ ইঞ্চি এবং প্রস্ত ৬ ইঞ্চি।
নীলফামারী জেলা গোয়েন্দা পুলিশের পরির্দশক মো. হারুন অর রশীদ বিষয়টি নিশ্চিত করে বলেন, জব্দকৃত কষ্টিপাথরটি জেলা জুয়েলার্স সমিতির মাধ্যমে পরীক্ষা নিরিক্ষা করা হয়েছে। এটি একটি মূলবান কষ্টিপাথর। যার বাজার মূল্য ৯২ লক্ষ ২৫ হাজার টাকা। এ ঘটনায় রওশন সরকারসহ পাঁচ জনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি(১)এ(২)/২৫-ডি ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার অন্যান্য আসামীদের গ্রেপ্তারের ডিবি’র অভিযান অবাহ্যত রয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 7548362159524376738

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item