সৈয়দপুরে জাতীয় শোক দিবস পালিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

শনিবার (১৫ আগস্ট) নীলফামারীর সৈয়দপুরে নানা কর্মসূচির মধ্যদিয়ে গভীর শ্রদ্ধাভরে পালিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস - ২০২০। জাতীয় শোক দিবস উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন গৃহিত কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ।

 সকাল ৯ টায় সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে সর্বপ্রথম পুষ্পমাল্য অর্পণ করে উপজেলা প্রশাসন। এর পর পর্যায়ক্রমে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালের নেতৃত্বে থানা পুলিশ, উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। 

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত জাতীয় শোক দিবসে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আখতার হোসেন বাদল ও সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসীন, আওয়ামী লীগ নেত্রী আমেনা কোহিনুর আলম, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, আওয়ামী লীগ মো. জোবায়দুর রহমান শাহীন প্রমূখ। 

এতে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলমসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ আওয়ামী  লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে শিক্ষার্থী মধ্যে আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

এছাড়াও সকালে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো শহরের শহীদ তুলশীরাম সড়কের দলীয় কার্যালয়ে এবং  পরে শোক র‌্যালী করে পাঁচমাথা মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে। অন্যদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বৃক্ষরোপন, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।                                           


পুরোনো সংবাদ

নীলফামারী 8054003036171282966

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item