ফুলবাড়ী অনলাইন প্রাইমারী স্কুলের উদ্বোধন

মেহেদী হাসান উজ্জ¦ল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে স্থানীয় ক্যাবল টিভি“স্যাট ভিশনের” মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদানের লক্ষে,ফুলবাড়ী অনলাইন প্রাইমারী স্কুলের উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে ও সকল প্রাথমিক শিক্ষকদের প্রচেষ্টায় উপজেলা পরিষদের পুরো ভবনে স্কুলটির রেকোডিং স্টুডিও স্থাপন কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

রোববার বেলা ১২টায় প্রধান অতিথি হিসেবে মোবাইলে অডিও কলের মাধ্যমে এই অনলাইন প্রাইমারী স্কুলের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

এসময় ফিতা কেটে বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী,মহিলা ভাইস চেয়ারম্যান নিরু সামছুন্নাহার,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাসিনা ভুঁইয়া,উপজেলা রিসোর্স সেন্টারের ইনেস্ট্রেক্টার মোফ্ফাখাইরুল ইসলাম,প্রাথমিক শিক্ষক সমিতি’র সভাপতি এস কে মোহাম্মদ আলী,শিক্ষিকা শিরিন শারমিন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার নুরুজ্জামান মিঞা,সহকারী শিক্ষা অফিসার রেজাউল ইসলামসহ বিভিন্ন  প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাগণ ।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, করোনা প্রাদুর্ভাবের কারনে দির্ঘদিন স্কুল বন্ধ থাকার কারনে যাতে করে শিক্ষার্থীরা পড়াশোনায় মনোনিবেশ হারিয়ে, পিছিয়ে না পড়ে সে দিক লক্ষ্য রেখেই এই উদ্যোগ নেয়া হয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাসিনা ভুঁইয়া এর পরিচালনায় প্রতিদিন রুটিন অনুসারে ১ম শ্রেনী থেকে ৫ম শ্রেনী পর্যন্ত, সপ্তাহে ৬দিন ভিডিও রেকোডিং করে,তা স্থানীয় ক্যাবল টিভির মাধ্যমে, প্রতিদিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ৫টি করে বিষয় ভিত্তক ক্লাস প্রচার করা হবে। যাতে করে শিক্ষার্থীরা তাদের নিজ নিজ বাড়ীতে বসে ক্লাস করতে পারবে।


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7520066801659631916

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item