বঙ্গমাতা ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী উপলক্ষে নীলফামারী ৬ দুস্থ নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ

নীলফামারী প্রতিনিধি॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে নীলফামারীতে ৬ জন দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। “বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শনিবার দুপুরে জেলা শিল্পকলা অডিটরিয়ামে হলরুমে সামাজিক দূরত্ব বজায় রেখে ৬জন দুস্থ নারীর হাতে সেলাই মেশিন তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। 


জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে এবং জেলা জাতীয় মহিলা সংস্থার সহযোগীতায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রী বঙ্গমাতার আত্মজীবনী ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির জনকের হত্যাকারীদের হাতে নির্মমভাবে হত্যার কথা তুলে ধরেন। 

প্রধানমন্ত্রী বক্তব্য শেষে নীলফামারী জেলার ৬জন দুস্থ নারীদের মাঝে সেলাই মেলিন প্রদান করা হয়। এরা হলেন শিউলী আক্তার, জেসমিন আক্তার, রিক্তা আক্তার, জাহানারা বেগম, নাছরিন সুলতানা ও কোকিলা খাতুন। 

এসময় সংক্ষিপ্ত আলোচনায় জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস। তিনি কেবল জাতির পিতার সহধর্মিণীই ছিলেন না, বাঙালির মুক্তিসংগ্রামেও তিনি ছিলেন অন্যতম অগ্রদূত।

সেলাই মেশিন বিতরণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা সহ সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নুরুন্নাহার শাহজাদীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আক্তার, সদর উপজেলা চেয়ারম্যান সাহিদ মাহমুদ, পৌর আওয়ামীলীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু প্রমুখ। 

উল্লেখ যে, অনুরূপ ভাবে জেলার ডোমার,ডিমলা,জলঢাকা,কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে প্রত্যেক উপজেলায় ৬জন করে দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। #   


পুরোনো সংবাদ

নীলফামারী 1042398720674845360

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item