ডোমারে পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক ও বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

নীলফামারীর ডোমারে পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক ও বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯আগস্ট) সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে এ অনুষ্ঠানের আয়োজন করেন, কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ইএসডিও (জানো) প্রকল্প।  


উপজেলা নির্বাহী কর্মকর্তা  শাহিনা শবনম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি হিসাবে, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, বেগম রৌশন কানিজ, উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ইব্রাহিম, সহকারী প্রকল্প ব্যবস্থাপক জানো প্রকল্প ইএসডিও নীলফামারীর পোরসিয়া রহমান প্রমূখ বক্তব্য রাখেন।


প্রকল্পের সহকারী ব্যবস্থাপক পোরসিয়া রহমান জানান, নীলফামারী জেলার ৪টি উপজেলায় নীলফামারী সদর, ডোমার, জলঢাকা ও কিশোরগঞ্জ এবং রংপুর জেলার তারাগঞ্জ, কাউনিয়া ও গঙ্গাচড়া উপজেলার ৬৫ টি ইউনিয়নের ইউনিয়ন পরিষদ, ২১৪টি কমিউনিটি ক্লিনিক ও ৩৩০টি স্কুলে সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি পরিকল্পনা (২০১৬-২০২৫) বাস্তবায়নে সহযোগীতা প্রদানের জন্য কাজ করছে। 


উক্ত সভায় জানো প্রকল্পের কার্যক্রম অবহিতকরনের পাশাপাশি (২০২০-২০২১) অর্থবছরের পুষ্টি পরিকল্পনা তৈরীর বিষয় নিয়ে আলোচনা হয়। সভায় উপজেলা পুষ্টি কমিটির সভাপতি ও অন্যান্য সদস্যদর উপস্থিতিতে ২টি মাধ্যমিক বিদ্যালয় এবং ১টি মাদ্রাসার প্রধানের নিকট জানো প্রকল্প থেকে কিশোর-কিশোরী কর্নারের জন্য ৩২ ইঞ্চি স্যামসাং টেলিভিশন বিতরণ করা হয়। এছাড়াও কোভিড -১৯ প্রতিরোধে খামার বামুনিয়া ও দোলাপাড়া কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপির নিকট ময়লা ফেলার ঝুড়ি, ৪ কেজি করে ব্লিচিং পাউডার, ৪টি হ্যান্ড স্প্রে বিতরন করা হয় । 


পুরোনো সংবাদ

নীলফামারী 4598009898585636650

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item