সৈয়দপুরে কৃষি বিভাগের উদ্যোগে সবজি ও ফলের চারা বিতরণ

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 করোনা ঊদ্ভূত পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অনুসারী পতিত জায়গা সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে নীলফামারীর সৈয়দপুরে সবজি ও ফলের চারা বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৮ আগস্ট) সৈয়দপুর উপজেলা পরিষদের সহযোগিতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে ওই চারা বিতরণ করা হয়। উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র চত্বরে ওই চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

  সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন উপস্থিত থেকে কৃষক-কৃষাণী ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে চারা তুলে দেন।

 এ  সময় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার  মো. নাসিম আহমেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী,  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমিন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা রাণী সাহা, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সালাহ, উদ্দিন, বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী, কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. এনামুল হক চৌধুরীসহ কৃষি সম্প্রসারণ অধিদফতেরর উপসহকালি কৃষি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ মন্দির পরিচালনা কমিটির সদস্যরা উপিস্থত ছিলেন।

চারা বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা কৃষিবিদ কৃষি অফিসার শাহিনা বেগম।

 অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন সংশ্লিষ্টদের হাতে চারা তুলে দেন।

 অনুষ্ঠানে এক হাজার দুইটি আম, লিচু,পেয়ারা ও মাল্টার চারা বিতরণ করা হয়। এছাড়া  পুষ্টি বাগান তৈরি লক্ষ্যে এক শ’ জন কৃষক-কৃষাণীর মধ্যেএ কটি করে লেবু চারা ও সাত প্রকারের সবজি বীজ বিতরণ করা হয়েছে।   

সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম জানান,  করোনা ঊদ্ভূত পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অনুসারী পতিত জায়গা সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদের সহযোগিতায় কৃষি সম্প্রসারণ অধিদফতর আড়াই হাজার বিভিন্ন ফলের চারা বিতরণের কর্মসূচি গ্রহণ করেছেন।


পুরোনো সংবাদ

নীলফামারী 8300909506004040199

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item