নীলফামারীতে মানবাধিকার সুরক্ষাকারীদের ৩ দিনের প্রশিক্ষণ শুরু


নীলফামারী প্রতিনিধি ॥ নীলফামারীতে ‘নারী ও বালিকার অধিকার ও আন্তর্জাতিক আইন’ বিষয়ে তিন দিনের প্রশিক্ষণ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার(৬ আগষ্ট/২০২০) জেলা শহরের অদুরে নটখানায় ডেনিশ বাংলাদেশ লেপ্রসি মিশন মিলনায়তনের ওই প্রশিক্ষণ শুরু হয়।
ইউরোপিয়ান ইউনিয়নের সহযোহিতায় নিউজ নেটওয়ার্ক এবং উদায়ঙ্কুর সেবা সংস্থার আয়োজনে সকাল ১১টার দিকে প্রশিক্ষণের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম।
এসময় জেলা হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের সভাপতি সারোয়ার মানিকের সভাপতিত্বে এসময় বক্তৃতা দেন উদয়াঙ্কুর সেবা সংস্থার নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী, রংপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি সদরুল আলম দুলু, নিউজ নেটওয়ার্কের মাঠ সমন্বয়কারী মাসুমা ইউসুব, মনিটরিং এবং মূল্যায়ন কর্মকর্তা শ্যামল রায়।
উদয়াঙ্কুর সেবা সংস্থার কর্মসূচি সমন্বয়কারী আব্দুর রউফ জানান, নারী ও বালিকার অধিকার সুরক্ষায় কাজ করছেন এমন ব্যক্তিদের দক্ষতা উন্নয়ন ও ঝুঁকি চি‎হিৃত করণে ওই প্রশিক্ষণের আয়োজন। গণমাধ্যম কর্মী, সুধি সমাজের প্রতিনিধি, নারী নেত্রী ও ধর্মীয় নেতাসহ ২৫ জন করে চারটি ব্যাচে ১০০ জনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। প্রথম ব্যাচে শুরু হওয়া প্রশিক্ষণটি সমাপ্ত হবে আগামী শনিবার(৮ আগষ্টু) বিকালে।

পুরোনো সংবাদ

নীলফামারী 2774077617076030127

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item