কালীগঞ্জে বাই সাইকেল পেল ৫২ শিক্ষার্থী

 

লালমনিরহাট প্রতিনিধিঃ-


আমাদের সমাজে বাল্যবিবাহ, মাদক সহ সকল  অনিয়মের বিরুদ্ধে সোচ্চার হতে প্রয়োজন মানুষের সচেতনতা ও শিক্ষা বলে মন্তব্য করেছেন লালমনিহাট জেলার কালীগঞ্জ উপজেলা পরিষদের দুইবারের সফল ও রংপুর বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ।


১৩ আগস্ট (বৃহস্পতিবার)দুপুরে  লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে এডিবির অর্থায়নে ৫২ জন অসহায় ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের মাঝে ১৬৯ জোড়া বেন্ঞ্চ বিতরণ ও বন বিভাগের আওতায় মুজিব বর্ষ উপলক্ষে আট হাজার চারাগাছ বিতরণ কালে একথা বলেন।


 তিনি আরোও বলেন, কালিগঞ্জ উপজেলার শিক্ষার মান উন্নয়নে উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রতিবছর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে বাইসাইকেল ও ব্রাঞ্চ বিতরণ করা হয়ে থাকে। আমি ব্যক্তিগতভাবে শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে চলেছি।  আমি বিশ্বাস করি সমাজের সকল কুসংস্কার দূর করতে বেশি কার্যকর ভূমিকা পালন করে সচেতনতা ও শিক্ষা আমরা সবাই সবাই যখন সচেতন হবে তখন বাল্যবিয়ে প্রতিরোধে সবাই ভূমিকা রাখতে পারবে শিক্ষিত সমাজ পারে সকল অনিয়মের বিরুদ্ধে সোচ্চার হতে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার তাই এখন সময় এসেছে নারীদের নিজেদের অধিকার বুঝে নেওয়ার।


এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান, জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান বুলেট, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ কমল কৃষ্ণ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন রহমান, চলবলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু সহ উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান,  ইউনিয়ন আঃ লীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ। 



এ সময় শিক্ষার্থীরা জানান, আগে আমরা স্কুল কলেজ যেতে অনেক অসুবিধা হত। তবে উপজেলা চেয়ারম্যানের  এ উদ্দ্যেগের কারনে আর কোন অসুবিধা হবে না। আমরা এখন নিয়মিত স্কুল ও কলেজে যেতে পারব। এজন্য আমরা উপজেলা চেয়ারম্যান কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা  জানাই।

পুরোনো সংবাদ

লালমনিরহাট 586407155703356703

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item