প্রত্যাশা ’৮৬ এর উদ্যোগে সৈয়দপুরে গরীব কর্মহীনদের মাঝে তিনটি রিকশা বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
 নীলফামারীর সৈয়দপুরে গরীব কর্মহীনদের স্থায়ী কর্মসংস্থানের লক্ষ্যে নতুন তিনটি রিকশা বিতরণ করা হয়েছে। শুক্রবার (৭ আগষ্ট) বিকেলে সৈয়দপুরের অরাজনৈতিক সামাজিক সংগঠন প্রত্যাশা ’৮৬ এর উদ্যোগে ওই রিকশাগুলো বিতরণ করা হয়। শহরের সাহেবপাড়াস্থ সামশুল হক মেমোরিয়াল একাডেমি চত্বরে ওই রিকশা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ এবং বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মো. রমিজ আলম। 
অনুষ্ঠানের সভাপতিত্ব্ করেন প্রত্যাশা ’৮৬ এর সভাপতি ও নীলফামারী আধুনিক সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. মো. মাহবুব জামিল।
উক্ত অনুষ্ঠানে প্রত্যাশা '৮৬ এর সহ-সভাপতি কৃষিবিদ এম এ মুবিন সরকার, সাধারণ সম্পাদক কৃষিবিদ করিম উদ্দিন, প্রকল্প উদ্যোক্তা প্রভাষক মো. আব্দুর রাজ্জাক, কল্যাণ তহবিল উপকমিটি আহ্বায়ক মোহাম্মদ মমতাজ, কোষাধ্যক্ষ নাসিম উদ্দিন, সদস্য টিকেনজিৎ রায় মীরু, প্রকৌশলী মো.মোর্শেদুল ইসলাম, আব্দুল আউয়াল, আনিসুর রাহমান, সফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 
অনুষ্ঠানের প্রধান অতিথি ইউএনও মো. নাসিম আহমেদ গরীব কর্মহীন তিন ব্যক্তির হাতে রিকশাগুলো তুলে দেন।
প্রত্যাশা ’৮৬ এর সভাপতি ও নীলফামারী আধুনিক সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. মো. মাহবুব জামিল বলেন, নানা পেশায় থেকে সংগঠনের সদস্যরা সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই বন্ধুত্ব বিনির্মানের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতায় থেকে নানাবিধ সমাজ কল্যাণ ম‚লক কাজ করে আসছেন। তারই ধারাবাহিকতায় আজ স্থানীয় পর্যায়ের আর্থিক অসামর্থবান কর্মঠ শ্রমজীবিদের স্বাবলম্বী করতে স্থায়ী কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সংগঠনের কল্যাণ তহবিল হতে তিনজনকে রিকশা বিতরণ করা হলো।
প্রসঙ্গত, প্রত্যাশা ’৮৬ হচ্ছে সৈয়দপুরের একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। “বন্ধুত্ব বিনির্মানেও সমাজ কল্যাণেও”। এ সংগঠনটি ম‚লতঃ সৈয়দপুরস্থ। এর সদস্যরা নীলফামারীর সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়সহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৯৮৬ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীরা। পরবর্তীতে তারা দেশের বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান থেকে নানা বিষয়ের ওপর উচ্চ শিক্ষা গ্রহন করে আজ দেশে বিদেশে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপ‚র্ণ পদে অধিষ্ঠিত রয়েছেন। নিজ নিজ পেশাগত কারণে তারা দেশে বিদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকলে সৈয়দপুরের মানুষের সেবা ও কল্যাণে নানা রকম সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন। সংগঠনটির উদ্যোগে বিদ্যমান প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে স্যানিটাইজার, মাস্কসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।        

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 8707274385083024910

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item