ডিমলায় কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ


ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলায় ২০২০-২১ অর্থ বছরে বন্যায় ক্ষতি পুষিয়ে নিতে কমিউনিটি বীজতলায় উৎপাদিত নাবী জাতের আমন ধানের চারা ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে এবং প্রণোদনা কর্মসূচির আওতায় মাসকলাই আবাদ বৃদ্ধি কল্পে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (২০-আগস্ট) বিকালে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্যবস্থাপনায় উপজেলা পরিষদ চত্বরে ১০ ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের প্রণোদনা প্রদানের লক্ষে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

বর্তমান দেশে করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে বিতরণ কার্যের পূর্বে উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বাংলাদেশ সচিবালয় এর কৃষি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ মাহাবুবুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রংপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোহাম্মদ আলী, ডিমলা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।  

সভায় স্বাগত বক্তব্যের পর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলী’র সঞ্চালনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মীর মোঃ আল্ কামাহ তমাল, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শহীদুল ইসলাম, সাইফুর রহমান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ নাজমুল হাসান সহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারী বৃন্দ, কৃষক-কৃষানী বৃন্দ উপস্থিত ছিলেন। 

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, প্রণোদনা কর্মসূচি-২০২০-২১ অর্থ বছরে বন্যায় ক্ষতি পুষিয়ে নিতে কমিউনিটি বীজতলায় উৎপাদিত নাবী জাতের আমন ধানের চারা ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে এবং প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে প্রথম দিনে পশ্চিম ছাতনাই ও টেপাখড়িবাড়ী এ দুটি ইউনিয়নের মোট-২০ জন কৃষকের মধ্যে প্রত্যেকের মাঝে ৫ কেজি মাসকলাই ডাল বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি করে এমওপি সার এবং আমন ধানের চারা বিতরণ করা হয়।


পুরোনো সংবাদ

নীলফামারী 3748660469531419879

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item