ঈদ-উল আজহা উপলক্ষে সৈয়দপুরে ভিজিএফ’র চাল বিতরণের উদ্বোধন

 
তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
আসন্ন পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় দুস্থ /অতিদরিদ্র  পরিবারের মাঝে বিনামূল্যে ভিজিএফ’র চাল বিতরণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুলাই) সকাল ১০টায় উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাল বিতরণের শুভ উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ। 
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়/দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের ভিজিএফ’র কর্মসূচির আওতায় বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ ওই চাল বিতরণের আয়োজন করে। 
এ সময় সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী, সচিব মো. আহসান হাবিব, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার ও  বাঙ্গালীপুর ইউনিয়নের ভিজিএফ চাল বিতরণের ট্যাগ অফিসার মো. সাদেকীন আলমসহ সংশ্লিষ্ট ইউনিয়নের সদস্য-সদস্যরা উপস্থিত ছিলেন। 
 ভিজিএফ চাল বিতরণের শুরুতেই বৃহস্পতিবার  উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সুবিধাভোগীদের মধ্যে ওই চাল বিতরণ করা হয়। তালিকাভূক্ত সুবিধাভোগী পরিবারগুলোর মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।  শুক্রবার ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।
 উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এবারে সৈয়দপুর উপজেলা পাঁচটি ইউনিয়ন এবং পৌরসভা সর্বমোট ৪৮ হাজার ৯৪৭ দুস্থ / অতি দরিদ্র পরিবারের মাঝে সর্বমোট ৪৮৯ দশমিক ৪৭০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। এদের মধ্যে সৈয়দপুর পৌরসভা এলাকায় ৪ হাজার ৬২১ পরিবারে ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন।
 আর উপজেলার কামারপুকুর, কাশিরাম বেলপুকুর, বাঙ্গালীপুর, বোতলাগাড়ী এবং খাতামধুপুর পাঁচটি ইউনিয়নের ৪৪ হাজার ৩২৬ পরিবারের ৪৪৩ দশমিক ২৬০ মেট্টিক টন। 
সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী মো. আবু হাসনাত সরকার জানান, উপজেলার ইউনিয়নওয়ারি সুবিধাভোগী পরিবারের সংখ্যা হচ্ছে, কামারপুকুর ইউনিয়নে ৮ হাজার ৩৬০ , কাশিরাম বেলপুকুরে ৯ হাজার ৯৯৮, বাঙ্গালীপুরে ৬ হাজার ৬৪৮, বোতলাগাড়ীতে ১১ হাজার ৯৩৪ এবং খাতামধুপুরে ৭ হাজার ৩৮৬।        

পুরোনো সংবাদ

নীলফামারী 7765494671889020667

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item