নদীর ভাঙ্গনের মুখে পুলিশ বক্স

ইনজামাম-উল-হক নির্ণয়,তিস্তা থেকে॥
ভারী বর্ষন ও ধুম নদীর ভাঙ্গনের কবলে পড়েছে তিস্তা ক্যানেলে স্থাপিত পাক ভবনের একটি পুলিশ বক্স। অভিযোগ উঠেছে পুলিশ বক্সটি রক্ষায় ও নদীর ভাঙ্গন রোধে পানি উন্নয়ন বোর্ডকে অবগত করা হলেও ২৪ ঘন্টাও কোন পদক্ষেপ করা হয়নি। ফলে যে কোন সময় পুলিশ বক্সটি বিলিন হবার সম্ভাবনা দেখা দিয়েছে। 
আজ সোমবার(১৩ জুলাই/২০২০) এলাকাবাসী জানায়, জলঢাকার দুন্দিবাড়ি থেকে ডালিয়া তিস্তা ব্যারাজ পর্যন্ত তিস্তা সেচ ক্যানেল পরিদর্শন সড়কের ধুম নদীর সাইফুন নামক স্থানটি ছিনতাইকারীদের আখড়া ছিল। সন্ধ্যার পর ওই ক্যানেলের সড়ক দিয়ে চলাচল করলেও ছিনতাইকারীর কবলে পড়তে হতো। 
এলাকাবাসীর দাবির মুখে নীলফামারীর ডিমলা ও জলঢাকা উপজেলার সীমানা রেখায় প্রথমে একটি টিনের চালা দিয়ে পুলিশ বক্স তৈরী করা হয় দুই থানার পুলিশ ভাগ করে সেখানে টহল ও পাহাড়ায় থাকতো। পরবর্তিতে ওই স্থানে স্থানীয় সংসদ সদস্যর মাধ্যমে পাকা ভবন তৈরী করে দেয়া হয় পুলিশ বক্সটি। ফলে পুলিশ টহল ও পাহাড়ায় ওই সড়কে ছিনতাই বন্ধ হয়ে যায়। 
বর্তমানে ভারী বর্ষন ও ধুম নদীর ভাঙ্গনের কবলে পড়েছে পুলিশ বক্সটি। এলাকাবাসী ও ডিমলা থানা পুলিশ নদী ভাঙ্গনে পুলিশ বক্সটি রক্ষা করার জন্য ডিমলা উপজেলার ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী হাফিজুর রহমানকে জানান। কিন্তু গত ২৪ ঘন্টায় পুলিশ বক্সটি রক্ষার জন্য নদী ভাঙ্গনের কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি। 
ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন জানান, পুলিশ বক্সটি রক্ষার জন্য আমি নিজেই বিশেষ ভাবে অনুরোধ করেছি। 
ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী হাফিজুর রহমান এ ব্যাপারে সাংবাদিকদের বলেন, ধুম নদীটির ওই ভাঙ্গন সহ জরুরী ভাবে পুলিশ বক্সটি রক্ষার জন্য জরুরী ভিত্তিত্বে সংস্কার কাজের জন্য ঢাকায় অনুমোদনের জন্য প্রেরন করা হয়েছে। অনুমোদন পেলে কাজ শুরু করা হবে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 5603305518435642307

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item