পঞ্চগড়ে হাফিজাবাদ ইউপির ২৯ বস্তা সরকারি চাল ব্যবসায়ীর গুদাম থেকে জব্দ

সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়:

পঞ্চগড় সদর উপজেলায় হাফিজাবাদ ইউনিয়নে ভিজিএফ কর্মসূচির চাল বিতরণের পর পৃথক দুই গুদাম থেকে ২৯ বস্তা চালসহ দুই ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।
তারা হলেন, উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বামনপাড়া এলাকার রমজান আলীর ছেলে আব্দুর রহমান (৩৫) ও খুনিয়াপাড়া এলাকার হাফিজুর রহমানের ছেলে আব্দুর রহিম (৩০)।
সোমবার বিকেলে ইউনিয়নের তালমা বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
পরে উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম ও নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন চাল গুলো জব্দ করেন এবং ইউপি চেয়ারম্যান গোলাম মূসা কলিমুল্লাহ প্রধান ও সদর থানার পরিদর্শক (তদন্ত) জামাল হোসেনের উপস্থিতিতে মুচলেকা লিখে তাদেরকে ছেড়ে দেন।
জানা গেছে, ঈদুল আযহা উপলক্ষ্যে সোমবার দিনব্যাপী গরীব ও হত-দরিদ্রদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয় ইউনিয়ন পরিষদ চত্বরে। সেই চাল ভ্যানে করে গুদামজাত করেন অভিযুক্ত আব্দুর রহিম ও আব্দুর রহমান। খবর পেয়ে থানা পুলিশ ও গোয়েন্দা সংস্থার লোকজন অভিযান চালিয়ে স্থানীয় মোজাম্মেল হাজী ও আব্দুর রহিমের শস্য গুদাম থেকে চালসহ তাদেরকে আটক করে।
তবে অভিযুক্ত দ্বয় জানান, সুবিধা ভোগিদের কাছ থেকে এই চাল কিনে নিয়েছেন তারা।
হাফিজাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মূসা কলিমুল্লাহ প্রধান বলেন, চাল বিতরণে কোন অনিয়ম হয়নি। স্বাস্থবিধি মেনেই সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণ করা হয়েছে।
চাল ক্রয়-বিক্রয়ের বিষয়টি পরিষদের বাইরের ঘটনা হলেও তারা ঠিক করেনি।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, গুদাম থেকে ২৯ বস্তা ভিজিএফ'র চাল জব্দ করেছি। এখন ট্যাগ অফিসারদের সমন্বয়ে তদন্ত কমিটি গঠণ করা হবে এবং প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 3183680506606230563

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item