পঞ্চগড়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে জরিমানা

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়ঃ 

পঞ্চগড়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে  ১৫ হাজার টাকা জরিমানা  আদায় করা হয়েছে।  
২৭ জুলাই সদর উপজেলার জালাসী বাজার ও সদর  বাজার  তদারকি অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন।

এ সময় মুদি ও মসলার দোকান, ফার্মেসি ও সবজির দোকান এবং খোলা লবণের গুদাম তদারকি করা হয়। ব্যবসায়ীদের রশিদ যাচাই ও মূল্য তালিকা সর্বদা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও প্রতিদিন হালনাগাদ করার নির্দেশনা দেয়া হয়। পাশাপাশি ব্যবসায়ীদের ন্যায্য মূল্যে পণ্যসামগ্রী বিক্রয় করার জন্য নির্দেশনা দেয়া হয়।  এ সময় ২টি ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ পণ্যের জন্য, ২টি মুদি দোকানকে মূল্য তালিকা না রাখা ও মেয়াদউত্তীর্ণ পণ্য রাখা, ২টি  মশলার দোকানে মূল্য তালিকা ও ক্রয়রশিদ না রাখার দায়ে এবং একটি গুদামে মেয়াদউত্তীর্ণ সাবান রাখার দায়ে মোট ৭টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয়-বিক্রয় করার অনুরোধ করা। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে। 

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন জানান, মেয়াদউত্তীর্ণ সাবান রাখার দায়ে মোট ৭টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।   জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 6973496758778196579

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item