প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তর ফোরাম'র পঞ্চগড় জেলা কমিটি গঠন

মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় -
প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তর ফোরাম’র পঞ্চগড় জেলা শাখার কমিটি গঠন করা হয়েছে। 

গত ৯জুলাই/২০২০ বৃহস্পতিবার ১৬ সদস্যের এ জেলা কমিটির অনুমোদন দেয় সংগঠনটির কেন্দ্রীয় কমিটি।

কমিটিতে জেলা ভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প ৬৪ জেলা পঞ্চগড়থর মো. আব্দুল মতিন সরকার কে সহ-সভাপতি ও ১৮টি যুব প্রশিক্ষণ কেন্দ্রের মধ্যে ৮টি'র সমাপ্ত প্রকল্প, মো. রাব্বেউল তারিফ চৌধুরী কে সাধারন সম্পাদক করা হয়েছে। 

এতে কমিটির অনান্য সদস্যরা হলেন, তাছলিমা আনজুম(সভাপতি অসুস্থ), ফেরদৌস আলম, উপেন্দ্র নাথ, আব্দুল মতিন,আবুল কালাম আজাদ, ফারুক হোসেন, রেজাউল ইসলাম, আলী জিন্নাহ সরকার, মোস্তাফিজুর রহমান, আম্বিয়া খাতুন, শাহজাহান বাবু, মিনারুল ইসলাম, জিনাত আরা এ্যারিন ও লাইজু। 

উল্লেখ্য,সরকারের উন্নয়ন প্রকল্পে জনবল সরকারি নিয়োগ বিধি মেনে চাকরিতে নিয়োগ পেয়ে এ সকল জনবল দীর্ঘদিন যাবৎ চাকরি করে আসলেও তাদের চাকরি আজও রাজস্ব খাতে স্থানান্তর করা হয়নি। ১৯৯৭, ২০০৫ এর প্রকল্প থেকে রাজস্বে স্থানান্তর বিধিমালা এবং বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০০৯ সালে ক্ষমতায় থাকাকালীন ২২.০৩.২০০৯ তারিখ মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পত্র সংখ্যা. ১২.৩৯.১৬.০০.০০.০১ ২০০৯-৩১ এর আলোকে ” জুলাই ১৯৯৭ সালের পর শুরু হওয়া উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীর চাকুরী রাজস্ব থাতে নেওয়া বাঞ্ছনীয় ও অনতিবিলম্বে ব্যাবস্থা নেওয়া প্রয়োজন মর্মে নির্দেশনা দেন।
মাননীয় প্রধানমন্ত্রীথর উক্ত নির্দেশনা প্রতিপালন না হওয়ার আজও উন্নয়ন প্রকল্পের জনবল চাকরির নিশ্চয়তা ও বেতন ভাতা না পেয়ে অসহয়া জীবন যাপন করছে। উপরোক্ত নির্দেশনার আলোকে উন্নয়ন প্রকল্পের জনবল আদালতের দারস্থ হলে বিগত সময়ে আদালতের দেওয়া রায়ের আলোকে একাধিক প্রকল্পের জনবল ও কোন কোন ক্ষেত্রে কিছু প্রকল্পের একাংশের জনবলকে রাজস্ব খাতে স্থানান্তর করা হয়। কিন্তু বিগত ০৯ ফেব্রুয়ারি/২০২০ আদালতের দেওয়া বিতর্কিত রায়ে উন্নয়ন প্রকল্পের হাজার হাজার জনবলের ভাগ্য অনিশ্চিত হয়ে পড়ে।
তারই ধারাবাহিকতায় ন্যায় অধিকার বঞ্চিত ও বৈষম্যের স্বীকার উন্নয়ন প্রকল্পের জনবলের সমন্বয়ে তাদের ন্যায় অধিকার ফিরে পেতে গত ২০ ফেব্রুয়ারি/২০২০ "প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তর ফোরাম ” নামে একটি সংগঠন দাঁড় করিয়ে গত ১৪ মার্চ/২০২০ জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন পালনের মাধ্যমে সরকারের কাছে তাদের চাকরি স্থায়ীকরনের দাবি জানালেও সরকার পক্ষ আজও তাদের দাবির প্রতি কোন সাড়া না দেওয়ায় উন্নয়ন প্রকল্পের জনবলের সমন্বয়ে বৃহৎ পরিসরে আন্দোলনের কর্ম পরিকল্পনার অংশ হিসাবে কেন্দ্রীয় কমিটির নির্দেশনার আলোকে বর্তমানে সকল জেলা কমিটি গঠনের কাজ চলছে। আর তারই ধারাবাহিকতায় উক্ত কমিটি গঠিত হয়েছে।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4263740895354585931

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item