১৬ বছর আগে চট্টগ্রাম অলংকারে হারিয়ে যাওয়া সন্তান ফিরে পেতে মায়ের আর্তনাদ

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়ঃ  

মায়ের আহাজারি হারিয়ে যাওয়া সন্তানের ফিরে পেতে ১৬ বছর ধরে  আর্তনাদ। এখনো সন্তানের সন্ধান পাওয়ার আশায় বুক বেঁধে আছেন মা। মনোয়ারা বেগম বলেন,আমি আশা করছি আমার সন্তান এখনো বেঁচে আছেন একদিন আমার বুকে ফিরে আসবে।

সন্তানের জন্য প্রতিটি মুহুর্ত অপেক্ষা করছি। দশ মাস দশ দিন গর্ভে ধরে লালন পালন করেছি। বুকের উপর ২২ মন মাটি চাঁপা না পড়া পর্যন্ত, কিভাবে ভুলি সেই চিৎকার মা! যেভাবে হঠাৎ করে চলে গেছে হয়তো সেভাবেই একদিন হঠাৎ করে ফিরে আসবে সেই আশায় আমি এখনো সন্তান ফিরে আসার অপেক্ষার প্রহর গুনছি। কতো মানত, কতো পীর-ফকিরের পানি পড়া আর তাবিজ ধারণ করেছিলেন তার হিসেব নেই। পঞ্চগড় সদর উপজেলার কেচেরা পাড়া গ্রামের হায়দার আলীর পুত্র মনজুরুল ইসলাম জুয়েল হারিয়ে গেছে  ১৬ বছর আগে।

       
এখন অবধি এই দীর্ঘ খোঁজে কোথায়ও পাননি তার সন্তানের কোন খোঁজ! তবুও কেন জানি এই মায়ের বিশ্বাস, হয়তো ফিরে পাবে সেই হারিয়ে যাওয়া সন্তানকে।

এমনি কারো কাছে থেকে হয়তো এই অসহায় মা জেনেছিলেন, ‘এখন ফেসবুকে  তথ্য দিলে খুজে পাওয়া যায় হারিয়ে যাওয়া মানুষ’ । সেই কথায় হয়তোবা কিঞ্চিত জন্মানো আশায় তিনি ছুটে আসেন উপজেলার স্থানীয় সাংবাদিকদের সাথে কথা বলার অনুরোধ নিয়ে।

মায়ের আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে যাচ্ছে কোনদিন কি সন্তান ফিরে পাবে অভাগী মা।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 3972665598846351157

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item