নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগের ২৫ হাজার গাছের চারা বিতরণ

নীলফামারী প্রতিনিধি॥
মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত এক কোটি গাছের চারা রোপন কর্মসূচির অংগ হিসেবে নীলফামারীতে ২৫ হাজার গাছের চারা বিতরণ করছে সদর উপজেলা আওয়ামী লীগ। আজ মঙ্গলবার(২১ জুলাই/২০২০) সকাল ১১টার দিকে জেলা বন বিভাগ চত্ত্বরে ১৫টি ইউনিয়নের নেতাকর্মীদের মাঝে ওই চারা বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, নীলফামারী বনবিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব রহমান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সরকার প্রমুখ। 
সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান জানান, প্রধানমন্ত্রী ঘোষিত এক কোটি গাছের চারা রোপন কর্মসূচির অংশে নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামন নূরের সহযোগিতায় ১৫টি ইউনিয়নে এক হাজার ২০০ করে ও একটি পৌরসভায় সাত হাজারসহ ২৫ হাজার চারা রোপন করা হবে। প্রতিটি ইউনিয়নের সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানসহ মসজিদ, মন্দির, নদীর ধার, সড়ক-মহাসড়কের খালি জায়গায় রোপনের জন্য ইউনিয়ন নেতাকর্মীদের নিদের্শনা দেয়া হয়েছে। 
অপর দিকে জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান আপেল ও সাধারন সম্পাদক মাসুদ সরকারের নেতৃত্বে  ১৮ হাজার গাছের চারা রোপন কর্মসূচি চলছে। তারা বিভিন্ন স্কুল ও কলেজ চত্বরে এই চারা রোপন করছেন।  
অন্যদিকে “সুন্দর এক পৃথিবীর প্রত্যাশায়-সবুজ শহর গড়তে” বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে গাছের চারা রোপন কর্মসূচি শুরু করেছে নীলফামারীর স্বেচ্ছাসেবী সংগঠন সেইফ ফাউন্ডেশন।নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদের সহযোগীতায় পৌরসভার ৯টি ওয়ার্ডে ২০ হাজার গাছের চারা রোপন করছে তারা। সেইফ ফাউন্ডেশনের সভাপতি রাসেল আমিন স্বপন, স্বেচ্ছাসেবক শিরিন রিক্তা সহ সেচ্ছাসেবকরা অংশ নিয়েছে। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 4759395692159330035

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item