নীলফামারীতে ছিন্নমুল মানুষজনের মাঝে সেইফ ফাউন্ডেশনের মশারি বিতরণ

নীলফামারী প্রতিনিধি॥
একদিকে প্রানঘাতী করোনাভাইরাস, অন্যদিকে ডেঙ্গু মশার প্রকোপ। প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যেমন বাড়ছে, তেমনি ডেঙ্গু মশার প্রকোপও বৃদ্ধি পাচ্ছে। ডেঙ্গুর এই প্রকোপ থেকে বাঁচতে গতকাল মঙ্গলবার(৭ জুলাই/২০২০) রাতে নীলফামারী শহরের স্টেশনের প্ল্যাটফর্মে নির্জন পরিবেশে ঘুমিয়ে থাকা ছিন্নমুল দুস্থ মানুষদের মাঝে বিনামূল্যে মশারি বিতরণ করেছে সেইফ ফাউন্ডেশন। সেইফ ফাউন্ডেশনের সভাপতি রাসেল আমীন স্বপনের নেতৃত্বে সংগঠনের সেচ্ছাসেবকরা একই রাতে শহরের বড় বাজার, চৌরঙ্গি মোড়, ফুলতলা ও কালিতলা বাসস্ট্যান্ডে দুইশ অসহায় দরিদ্র মানুষের মাঝে মশারি ও মাস্ক বিতরণ করেন। 
সেইফ ফাউন্ডেশনের সভাপতি রাসেল আমীন স্বপন জানান, করোনা দূর্যোগ মোকাবেলায় গত মার্চ মাসের শেষের দিকে শুরু হয় আমাদের কার্যক্রম। শুরুতে সদস্য সংখ্যা কম হলেও একে একে এগিয়ে আসেন অনেকে। বর্তমানে সংগঠনের সদস্য সংখ্যা ৫০ জন। সদস্যদের উদ্যোগে তহবিল গঠন করে কার্যক্রম শুরু হলে অনেকে আর্থিক সহযোগিতায় এগিয়ে আসেন। তাদের সহযোগিতায় করোনার পাশাপাশি আমরা এখন ডেঙ্গুর মশার প্রকোপ থেকে দুস্থ ও অসহায় মানুষদের বাঁচতে মশারি বিতরণ শুরু করেছি। শুরুতে দুইশজনকে মশারি প্রদান করা হয়েছে। পর্যাক্রমে তা আরো বিতরণ করা হবে। 
উল্লেখ যে, করোনাকালিন পরিস্থিতিতে অনেকে আর্থিক সহযোগিতায় সেইফ ফাউন্ডেশন ৪০ হাজার পরিবারকে সহযোগিতা করেছে। গেল পবিত্র রমজানে ২০ হাজার মানুষের মাঝে ইফতারী সরবরাহ করেছে সংগঠনটি। একই ধারাবাহিকতায় সংগঠনের ১০০দিন পূর্তিতেও ৫০০ দুঃস্থের মাঝে বিতরণ করা হয় জাতীয় ফল কাঁঠাল, সাবান, আটা, টি-শার্ট ও পাঞ্জাবী। বর্তমানে সংগঠনটি শুরু করেছে স্বনির্ভর কার্যক্রম। এর আওতায় বিভিন্ন দুঃস্থের কর্মসংস্থান সৃষ্টিতে বিতরণ করা হচ্ছে সেলাই মেশিনসহ বিভিন্ন উপকরণ। পাশপাশি করোনার এই দূর্যোগে মানুষকে ঘরে বসে পড়ার প্রতি গুরুত্বারোপ করেছি আমরা। সেটি সফল করতে আমাদের রক্ষিত ভান্ডার থেকে চাহিদা অনুযায়ী বই পৌঁছে দেওয়া হচ্ছে পাঠকের বাড়িতে। 
প্রকাশ্যে থাকছে যে, আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা মুসলিম সম্প্রদায়ের একটি বড় উৎসব। কিন্তু করোনাকালিন পরিস্থিতিতে এবার এই উৎসব থেকে বঞ্চিত হয়ে যাবে কিছু অস্বচ্ছল পরিবার। তাই সেইফ ফাউন্ডেশনের উদ্যোগে উপহার-(হাত বাড়ালেই হাসবে দেশ) নামে একটি প্রজেক্টের মাধ্যমে প্রায় তিন হাজার অস্বচ্ছল পরিবারের মুখে হাসি ফুটাতে ঈদ খাদ্য সামগ্রী বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঈদ খাদ্য সামগ্রী মধ্যে থাকছে- (এক কেজি করে গরুর মাংস, পোলাও চাল, লবণ, এক লিটার সয়াবিন তেল, একটি করে মসলা প্যাকেট ও সাবান)। 
যারা সহযোগীতার হাত বাড়িয়ে অস্বচ্ছল পরিবারের মুখে হাসি ফুটিয়ে দিতে চান তারা সেইফ ফাউন্ডেশনের ঠিকানায় যোগাযোগ করতে পারেন। 
সহযোগিতা পাঠানোর ঠিকানা: সেইফ ফাউন্ডেশন -SAFE Foundation ডা.মকবুল হোসেন সুপার মার্কেট, ২য় তলা, নীলফামারী। মোবাইল : ০১৭৩৭১৪০৭২৯ বিকাশ: ০১৯৭৭১৪০৭২৯। 
ইমেইল: safefoundation5300@gmail.com
ফেসবুক পেজ:facebook.com/safefoundation5300

পুরোনো সংবাদ

নীলফামারী 3933592259383479142

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item