তেঁতুলিয়ায় অবৈধভাবে আসা ভারতীয় গরু উদ্ধার

মুহম্মদ তরিকুল ইসলাম, তেঁতুলিয়া প্রতিনিধিঃ
 পঞ্চগড়ের বিভিন্ন সীমান্ত দিয়ে আসতে শুরু করেছে ভারতীয় গরু। এক শ্রেণীর চোরাকারবারিরা অবৈধভাবে এসব গরু নিয়ে আসছে। কোরবানির ঈদকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে এই চক্রটি। ইতোমধ্যে হাটবাজারগুলোতে কোরবানির গরু উঠতে শুরু করেছে।

প্রথমদিকে দেশীয় গরু বাজারে উঠলেও ক্রমশ বাড়ছে ভারতীয় গরুর সংখ্যা। পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলার শিবচন্ডি সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে আসা ২৮টি ভারতীয় গরু আটক করেছে তেঁতুলিয়া থানার পুলিশ।

পুলিশ ৪জুলাই/২০২০ শনিবার বিকেলে তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের ভারতীয় সীমান্তঘেঁষা শিবচন্ডি এলাকা থেকে গরুগুলো উদ্ধার করা হয়। তবে গরু চোরাকারবারিদের কাউকে আটক করতে পারেনি পুলিশ। 
এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে। উদ্ধার গরুগুলো ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে আনা হয়েছে বলে দাবি পুলিশের।

তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি-ভারপ্রাপ্ত) আবু সাঈদ চৌধুরী জানান, কোরবানির পশুর হাটকে কেন্দ্র করে তেঁতুলিয়ার বিভিন্ন সীমান্তে চোরাকারবারিরা সক্রিয় হতে শুরু করেছে। চোরাই পথে ভারতীয় গরু এনে শিবচন্ডি এলাকায় বেঁধে রাখা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই এলাকার বিভিন্ন স্থান থেকে ছোট বড় ২৮টি ভারতীয় গরু উদ্ধার করা হয়। গরুগুলো এখন থানা হেফাজতে রয়েছে। সংশ্লিষ্ট চোরাকারবারিদের গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে। গরুগুলোর আনুমানিক মূল্য ৭ লাখ টাকা বলে পুলিশ জানিয়েছে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 1664598239991487152

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item