সৈয়দপুরে সমাজ সেবা দপ্তরের অর্থায়নে নির্মিত করোনা’র নমুনা সংগ্রহ কেন্দ্রের উদ্বোধন




তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে করোনা ভাইরাসের (কোভিট-১৯) নমুনা সংগ্রহের কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। সৈয়দপুর উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এবং উপজেলা সমাজ সেবা কার্যালয়ের রোগী কল্যাণ সমিতির অর্থায়নে নমুনা কেন্দ্রটি নির্মাণ করা হয়। গতকাল সোমবার বিকেলে স্থানীয় বিদ্যালয় স্বাস্থ্য কেন্দ্র চত্বরে নির্মিত কেন্দ্রটির ফিতা কেটে এর শুভ উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ। 
এ সময় সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান, উপজেলা সমাজ সেবা অফিসার হাওয়া খাতুন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. মো. আরমান হোসেন রনি, মেডিক্যাল টেকনোলজিষ্ট (ইপিআই) মো. আবু তাহের সিদ্দিকী ও সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের (সুভা) সভাপতি সাংবাদিক নওশাদ আনসারী প্রমূখ উপস্থিত ছিলেন। 
 সৈয়দপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা হাওয়া খাতুন বলেন, বৈশ্বিক প্রাণঘাতী মহামারি করোনা সারাবিশ্বকে নাড়া দিয়েছে। এক্ষেত্রে করোনার নমুনা সংগ্রহের নিয়োজিতরা জীবনের অনেক ঝুঁকি নিয়ে নমুনা সংগ্রহ করে থাকেন। করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ কাজে সম্পৃক্ত স্বাস্থ্য কর্র্মীদের সুরক্ষা নিশ্চিত করতে উপজেলা সমাজ সেবার কার্যালয়ের অর্থায়নে উপজেলা প্রশাসনের এই উদ্যোগ। এই বুথ স্থাপনের ফলে এখন থেকে অনেকটা নিরাপদে করোনার নমুনা সংগ্রহ সম্ভব হবে। 
সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার করোনা নমুনা সংগ্রহ বুথ স্থাপনে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।   
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ বলেন, এতোদিন উপজেলার স্বাস্থ্য কর্মীরা বিক্ষিপ্তভাবে নমুনা সংগ্রহ করতেন। তাছাড়া উপজেলায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়া এই করোনার নমুনা সংগ্রহ বুথ স্থাপন করা হয়েছে। 
প্রসঙ্গত, করোনা ভাইরাসের শুরু থেকে সৈয়দপুর উপজেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগ নিয়ন্ত্রক কর্মকর্তা ডা. আরমান হোসেন রনির নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিষ্ট (ইপিআই) আবু তাহের সিদ্দিকী, মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) মামুনুর রশীদ এবং মেডিক্যাল টেকনোলজিস্ট মো. আল আমিন জীবনের ঝুঁকি নিয়ে বিক্ষিপ্তভাবে করোনার নমুনা সংগ্রহ করে আসছি

পুরোনো সংবাদ

নীলফামারী 6934941691219092607

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item