সৈয়দপুর উপজেলায় নতুন আরো ১ হাজার ৮৩১জন ভাতাভোগীর নাম অন্তর্ভুক্ত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর উপজেলায় সমাজ সেবা অধিদপ্তরের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় নতুন করে আরো এক হাজার ৮ শ’ ৩১জন ভাতাভোগীর নাম অন্তর্ভুক্ত  হয়েছে। এ নিয়ে সৈয়দপুর উপজেলায় বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীর সংখ্যা ১৩ হাজার ১১১জনে দাঁড়ালো।
 উপজেলা সমাজ সেবা দপ্তর সূত্রে  জানা গেছে, সৈয়দপুর পৌর ও উপজেলার পাঁচটি ইউনিয়নে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহিতা এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীর সংখ্যা ছিল ১১ হাজার ২৮০জন। তন্মধ্যে বয়স্ক ভাতাভোগী ৭ হাজার ১০জন, বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতাভোগী ২ হাজার ৩১৩ জন এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগী ১ হাজার ৯৫৭ জন ছিল। চলতি ২০১৯-২০২০ইং অর্থবছরে নতুন করে আরো এক হাজার ৮ শ’ ৩১জনের বরাদ্দ প্রাপ্তির ফলে বর্তমানে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ১১১জনে। নতুনভাবে তালিকাভ‚ক্তদের মধ্যে বয়স্ক ভাতাভোগী ৬২৩ জন, বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতাভোগী ৪৩৮ জন এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগী ৭৭০জন।
 সংশ্লিষ্ট সূত্র  জানায়, বয়স্ক ও স্বামী নিগৃহিতা ভাতাভোগীরা নিজ নিজ ব্যাংক হিসাবের মাধ্যমে মাসিক পাঁচ শত টাকা করে এবং অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীরা প্রতি মাসে সাড়ে ৭শ’ টাকা করে ভাতা পাচ্ছেন।
 সৈয়দপুর উপজেলা সমাজ সেবা অফিসার হাওয়া খাতুন এ সব তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, প্রতি অর্থবছরে সেপ্টেম্বর অক্টোবর মাসে সামাজিক নিরাপত্তা কর্মস‚চির নতুন বরাদ্দ আসে। পরে সামাজিক নিরাপত্তা কর্মস‚চির উপজেলা কমিটির সভার মাধ্যমে পৌর ও ইউনিয়নওয়ারি সে সব বিভাজন করা হয়ে থাকে।  

পুরোনো সংবাদ

নীলফামারী 6591782983292644426

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item