প্রতিটি জেলায় করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের চেষ্টা চলছে-দিনাজপুরে ধর্ম সচিব

মো: আব্দুস সাত্তার , দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুরে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধসহ সার্বিক পরিস্থিতিতে করনীয় বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

আজ বৃহস্পতিবার দুপুর ৩ টায় দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত।            দিনাজপুর  জেলা প্রশাসক মো. মাহমুদুল আলমের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রনায়লয়ের সচিব নুরুল ইসলাম।

প্রধান অতিথি  ধর্ম বিষয়ক সচিব নুরুল ইসলাম বলেন, "বিশ্বের অনেক দেশের তুলনায় এখনো বাংলাদেশের পরিস্থিতি ভালো আছে। আমরা চেষ্টা করে যাচ্ছি এই পরিস্থিতিকে সামাল দিয়ে উঠতে। ইসলামিক ফাউন্ডেশনের আওতায় মসজিদে যে মাইক গুলো ব্যবহার করার কথা ছিল সেগুলো সঠিকভাবে পালন করা হচ্ছে না। ইমামরা যদি প্রতি তিন ওয়াক্ত নামাজ পড়ার আগে বা পরে সচেতনতামূলক কথাবার্তা প্রচার করতেন তাহলে গ্রামের মানুষজন অনেক উপক্রিত হতো

তিনি আরও বলেন, যারা কোরবানীর ঈদে ঢাকা বা অন্যান্য জায়গা থেকে আসবে তাদের অবশ্যই করোনন্টাইয়ে থাকতে হবে। হাসপাতালে চিকিৎসা ব্যবস্থার ক্ষেত্রে কি কি চ্যালেঞ্জ আছে সেগুলো নিয়েও আমরা আলোচনা করব। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন, চিকিৎসক,সাংবাদিক সহ যারাই এই করোনা পরিস্থিতিতে লড়াই করে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা।

দিনাজপুরে ৪ টি জেলা মিলে একটি পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার কথা জানিয়ে সচিব বলেন, 'আমরা চেষ্টা করছি প্রতিটি জেলায় একটি করে পিসিআর ল্যাব স্থাপনের জন্য। করোনা পরীক্ষার জন্য যে কীট গুলো সরকারিভাবে সরবরাহ করা হচ্ছে সেগুলো অযথা নষ্ট করা যাবে না। প্রতিটি কীট আনতে সরকারের প্রায় ৫ হাজার করে টাকা খরচ হয়। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দিনাজপুর পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন (বিপিএম পিপিএম),জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী,অতিরিক্ত জেলা প্রশাসক আবু সালেহ মো: মাহফুজুল আলম,  পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ সহ জেলার বিভিন্ন দপ্তরের প্রধানগণ। 

পুরোনো সংবাদ

নির্বাচিত 9018608388530230792

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item