৫৬ বিজিবি এর দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় অনাকাঙ্খিত দুর্ঘটনা রোধে বিজিবির সতর্ক প্রহরা

প্রেস বিজ্ঞপ্তি:
নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) কর্তৃক দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা যথাক্রমে নীলফামারী ও পঞ্চগড় জেলার ১৪৭.৯১৮ কিঃ মিঃ অংশে অনাকাঙ্খিত দুর্ঘটনা রোধকল্পে অত্যন্ত সতর্ক প্রহরা শুরু করেছে। ইতিমধ্যে অধিকতর স্পর্শকাতর স্থান সমূহ চিহ্নিত পূর্বক এলাকা ভিত্তিক স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতায় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করতে না পারে সে ব্যাপারে কার্যকরী ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সীমান্ত এলাকায় বসবাসরত জনসাধারণের জানমালের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে কিছু অস্থায়ী ডিউটি পোষ্ট ইতিমধ্যে তৈরী করা হয়েছে। বর্তমানে করোনা ভাইরাস সংক্রমণ জনিত কারণে সীমান্তে বসবাসরত দরিদ্র পরিবারের সদস্যরা যেন একান্ত অনাহারে দিনাতিপাত না করে সে লক্ষ্যে নীলফামারী ব্যাটালিয়ন কর্তৃক বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যোগাযোগের মাধ্যমে ২০০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও দায়িত্বপূর্ণ এলাকার যে সকল জনগণ পবিত্র ঈদ-উল-আযহায় বিক্রয়ের জন্য দেশীয় গরু লালন পালন করছে তারা যেন সঠিক মূল্য পায় সে কথাটি বিবেচনায় রেখে ভারত হতে অবৈধ গরু যেন আসতে না পারে সে ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে। সীমান্ত এলাকা দিয়ে মাদকদ্রব্য/অবৈধ মালামাল, নারী ও শিশু পাচার এবং পুশইন রোধে নীলফামারী ব্যাটালিয়নের সকল বিজিবি সদস্যগণ সদা সীমান্তে কর্তব্যে নিয়োজিত। 

সীমান্ত এলাকা দিয়ে চোরাকারবারীরা সীমান্তের শূন্য লাইন যেন অতিক্রম করতে না পারে সে ব্যাপারে নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) কর্তৃক স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী এবং জনপ্রতিনিধিদেরকে সম্পৃক্ত করে সীমান্তে অনুপ্রবেশরোধ ও চোরাচালানী কার্যে নিরুৎসাহিত করতে সীমান্তবর্তী এলাকায় ব্যাপক জনসচেতনতামূলক কার্যক্রম চলমান রয়েছে। 

উল্লেখ্য, ‘আলোকিত সীমান্ত’ প্রকল্প এর অংশ হিসেবে সীমান্ত এলাকার গরীব, দুস্থ, অসহায় এবং হতদরিদ্র পরিবারকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যোগাযোগের মাধ্যমে নীলফামারী ব্যাটালিয়ন সেলাই মেশিন, গবাদি পশু, কৃষিকাজে বীজ ও সার এবং ভ্যান গাড়ী বিতরণের পরিকল্পনা গ্রহণ করেছে। সীমান্ত এলাকায় বসবাসরত নিরীহ জনগণের জানমালের নিরাপত্তা বিধানকল্পে এবং মাদক ও অপরাধমুক্ত সীমান্ত গড়ার প্রয়াশ নিয়ে নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর সকল কোম্পানী/বিওপিতে কর্মরত বিজিবি সদস্যগণ ২৪ ঘন্টা নিরালস পরিশ্রম করে যাচ্ছে এবং সীমান্তে জনগণের নিরাপত্তায় নীলফামারী ব্যাটালিয়নের সকল সদস্যগণ সর্বদা প্রস্তুত রয়েছে। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 2793891149368310385

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item