হরিপুরে ১১শ নতুন প্রতিবন্ধীদের মাঝে ভাতা কার্ডসহ মাস্ক,চেয়ারম্যানদের ফগার মেশিন বিতরণ

জে.ইতি হরিপুর ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় নতুনভাবে ১১শ প্রতিবন্ধী পেল টাকার সাথে মাস্ক এবং উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগুলো হাতে তুলে দেওয়া হয়েছে ফগার মেশিন।
১৬জুলাই উপজেলা সমাজসেবা অফিসার হৃদয় হোসেন জানান, এবার হরিপুর উপজেলায় নতুনভাবে ১১শ প্রতিবন্ধী ব্যক্তিকে প্রতিমাসে সরকার ৭৫০টাকা করে দেবে। এর সাথে প্রতিটি প্রতিবন্ধী ব্যক্তিকে করোনা ভাইরাস থেকে সুরক্ষার জন্য উপজেলা প্রসাশন কতৃক মাস্ক বিতরণ করা হয়েছে। 
তিনি আরো জানান, এই ভাতা প্রদানের উদ্দেশ্য তাদের সমাজে সম্মন জনক অবস্থান ঠিক করা, মানবল বাড়ানো, সামাজিক নিরাপত্তা বিধান এবং অর্থনৈতিক ভাবে চাঙ্গা করা।
 মাঠ পর্যায়ের জরিপ থেকে জানা যায়, যে তারা আর নিজেদের সমাজের বোঝা মনে করেন না। মানুষ তাদের কে আর অবহেলা করতে পারেনা। শেখ হাসিনার প্রতি তারা কৃতজ্ঞ তাদের সুযোগ সুবিধা দেওয়ার জন্য। এতে তারা যেমন আত্নসম্মান বা সমাজে সম্মানিত বোঝ করছেন তেমনি নিজেদের ভবিষ্যৎ দেখতে পাচ্ছেন, বিশেষ করে প্রতিবদ্ধীরা কিছু করতে পারছে, তাদের ভিক্ষা বৃত্তি করতে হচ্ছে না।
অপরদিকে উপজেলা নিবার্হী অফিসার আব্দুল করিম জানান, এলজিএসপি বরাদ্দ থেকে ছয়টি ফগার (মসা মারার) মেশিন ক্রয় করে উপজেলার জনসাধারণের জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের হাতে তুলে দেওয়া হয়েছে। মসা মারার ঔষুধ ক্রয় করে প্রতিটি ইউনিয়নের পাড়া-মহল্লা এবং হাট-বাজারে খুব তারাতাড়ি মশক নিধন অভিযান চলবে। যাহাতে মানুষের শরীলে মসা থেকে কোন রোগ অথবা জীবানু সংক্রমণ না হয়।
তবে উপরদিকে উপজেলা নিবার্হী অফিসার আব্দুল করিম এর এমন উদ্যোগেকে স্বাগতম জানিয়েছে রাজনৈতিক, শিক্ষক, সাংবাদিকসহ উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার ব্যাক্তিবর্গ।

পুরোনো সংবাদ

নির্বাচিত 5603830741190688838

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item