সৈয়দপুরে সড়ক ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃ জেলা ডাকাতদলের দুই সদস্য গ্রেপ্তার ॥ পিকআপসহ ডাকাতির কাজে ব্যবহৃত মালামাল জব্দ


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে সড়ক ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাতদলের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার ভোরে সৈয়দপুর-রংপুর মহাসড়কের কামারপুকুর বাজারের অদূরে পথিরাম ব্রিজের সামনের এলাকা থেকে তাদের গ্রেপ্তার করেন পুলিশ। এ সময় একটি পিকআপ ভ্যানসহ সড়ক ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হচ্ছে মো. মিজানুর রহমান (৪২) এবং ডাকাতদলের সদস্য পিকাআপ ভ্যানের চালক মামুন ওরফে মাসুম (২৫)। এ ঘটনায় সৈয়দপুর থানায় একটি মামলা হয়েছে। 
জানা গেছে, ঘটনার দিন গত মঙ্গলবার রাতে ৬/৭ জনের ডাকাত দল একটি পিকআপ নিয়ে সৈয়দপুর-রংপুর মহাসড়কের উল্লিখিত এলাকায় সড়ক ডাকাতির করতে আসে। আর বিশ্বস্ত সূত্রে এ খবর পান সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান। সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালের নির্দেশনায় তিনি তৎক্ষণাৎ থানা থেকে একদল পুলিশ সদস্যদের পোশাকে ও সাদা পোশাকে সেখানে পাঠান। পুলিশ সদস্যরা উপজেলার কামারপুকুর ইউনিয়নের কামারপুকুর বাজারে অবস্থান নিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করছিলেন। এ সময় পুলিশ সদস্যরা দেখতে পান সৈয়দপুর-রংপুর মহাসড়কের কামারপুকুরের পতিরাম ব্রিজের সামনে একটি হলুদ রংয়ের পিকআপসহ ৬ /৭ জনের একটি দল অবস্থান করছে। এ সময় তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে ওই এলাকা ঘিরে ফেলে পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পিকআপটি ফেলে রেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে পুলিশের ধাওয়ায় ডাকাত দলের দুই সদস্য গ্রেপ্তার হলেও অন্যরা পালিয়ে যায়। এ সময় ডাকাতদলের পিকআপ ভ্যানে থেকে ডাকাতির কাজে ব্যবহৃত হাইড্রোলিক প্লাস (কাঁচি), হাতুরি, রশি,লাঠিসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়। পরে ঘটনাস্থল থেকে ডাকাতির কাজে ব্যবহৃতা একটি পিকআপ (নম্বর: ঢাকা মেট্রো-ট--১৭-৬৭১০) আটক করে পুলিশ। পুলিশের হাতে গ্রেপ্তারকৃতরা হলো নীলফামারীর ডোমার উপজেলার দক্ষিন বড় রাউতা এলাকার শাহারুদ্দিনপাড়ার বছির উদ্দিনের ছেলে আন্তঃজেলা ডাকাতদলের সক্রিয় সদস্য মিজানুর রহমান মিজান (৪২) এবং গাজীপুরের জয়দেবপুর উপজেলার পিরোজালী বকসা পাড়ার মনসুর হোসেনের ছেলে পিকআপ চালক মাসুম ওরফে মাসুদ(২৫)। এ ঘটনায় সৈয়দপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সবুজ আলী বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান সড়ক ডাকাতির প্রস্তুতিকালে একটি পিকআপসহ ডাকাত দলের দুই সদস্যকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় গ্রেপ্তার দুজনসহ ৬/৭ জনের নামে থানায় মামলা হয়েছে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 2939108814152774566

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item