ঠাকুরগাঁওয়ে পিসিআর ল্যাব ও আইসিইউ স্থাপনের দাবিতে গণঅবস্থান ও স্বারকলিপি প্রদান


আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি:

করোনা ভাইরাস নমুনা পরিক্ষায় ঠাকুরগাঁওয়ে পিসিআর ল্যাব ও আইসিইউ স্থাপনের দাবিতে গণঅবস্থান কর্মসুচি ও স্বারকলিপি প্রদান করেছে। বৃহস্পতিবার দুপুরে করোনা প্রতিরোধে ঠাকুরগাঁওবাসির ব্যানারে জেলা শহরের চৌরাস্তায় এ কর্মসুচি পালিত হয় এবং জেলা প্রশাসক বরাবরে একটি স্বারকলিপি প্রদান করা হয়।

গণঅবস্থানে জেলার রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক ও  শুশীল সমাজের প্রতিনিধিসহ জেলাবাসি এ কর্মসুচিতে অংশ নিয়ে দ্রæত আধুনিক সদর হাসপাতালে পিসিআর ল্যাব ও আইসিইউ স্থাপনের দাবি জানান। এসময় তারা বলেন, বিনা টেস্ট, বিনা চিকিৎসায় আমরা মরতে চাইনা! চিকিৎসা পাওয়া আমাদের অধিকার। এছাড়াও  ইতোমধ্যে মানণীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ জেলায় একটি পিসিআর ল্যাব স্থাপনের বিষয়ে আশ^াস দেন। আমরা চাই তিনি দ্রæত সময়ের মধ্যে তা বাস্তবায়নের ব্যবস্থা নিবেন।

এ জেলায় পিসিআর ল্যাব না থাকায় নমুনা সংগ্রহের পর দিনাজপুরে পাঠানো হচ্ছে। ফলে দিনের পর দিন পরে থাকছে সেখানে। এতে নমুনা নস্টেরও আশংকা থাকছে। তাই পিসিআর র‌্যাব স্থাপন করা হলে ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার মানুষের রোগ সনাক্তে সহজ হবে। এ পর্যন্ত জেলায় ১৬৯ জন জেলায় করোনা রোগী সনাক্ত হয়েছে। আর মারা গেছে দুজন।

ঘন্টাব্যাপি গণঅবস্থান চলাকালে ঠাকুরগাঁও জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি অ্যাড. ইমরান হোসেন চৌধুরী, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক রেজয়ানুল হক রিজু, তেল-গ্যাস-বিদ্যুৎ রন্দর রক্ষা জাতীয় কমিটির জেলা সদস্য সচিব মাহাবুব আলম রুবেল, জেলা সিপিবির সহ-সাধারণ সম্পাদক অ্যাড. আবু সায়েম, সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াফু তপুসহ অনেকে বক্তব্য রাখেন। এছাড়াও গণঅবস্থানে  জেলার সাংবাদিকরাসহ সর্বস্তরের মানুষ অংশ নেন। 

গণঅবস্থান শেষে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের হাতে একটি স্বারকলিপি প্রদান করেন তারা

পুরোনো সংবাদ

নির্বাচিত 5356456410054691826

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item