সৈয়দপুরে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

নীলফামারী প্রতিনিধি॥
নীলফামারীর সৈয়দপুরে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় পিসিআর ল্যাব স্থাপন করাসহ ব্যাপকহারে করোনা পরীক্ষার ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন হয়েছে। আজ বৃহস্পতিবার(১৮ জুন/২০২০) শহীদ ডা. জিকরুল হক সড়কে সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে ওই মানববন্ধনের আয়োজন করে পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাব। বেলা পৌনে বারোটায় শুরু হয়ে ঘন্টাব্যাপী মানববন্ধনে পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের সদস্যরা ছাড়াও সৈয়দপুর শহরের বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ অংশ নেয়।
মানববন্ধন চলাকালে সেখানে সংক্ষিপ্ত বক্তব্য বলেন, পূবালী স্কাউটস বিজ্ঞান ক্লাবের সহ-সভাপতি মাসুদ রানা খান বাবু, সাধারণ সম্পাদক এসকে কাইয়ুম, পূবালী স্কাউটসের প্রতিষ্ঠাতা ও গ্রুপ লিডার নজরুল ইসলাম বুলবুল, সাবেক সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন আলো, রাশেদুল ইসলাম জাস্টিস ও সদস্য রাইসুল আরেফিন রিজভী। পরে একই দাবিতে সংগঠনটির পক্ষ থেকে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে।
স্মারকলিপিতে বলা হয়, নীলফামারীর সৈয়দপুর একটি উপজেলা হলেও একটি শিক্ষা, শিল্প ও ঘনবসতিপূর্ণ এলাকা। এখানকার অসংখ্যক মানুষজন জীবন-জীবিকার জন্য রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কর্মরত। এছাড়াও দেশের বিভিন্ন জেলা ও উপজেলার মানুষ চাকরিতে কর্মরত রয়েছে এখানে। আর এ সব কর্মজীবী মানুষ অবাধে সৈয়দপুরে আসা যাওয়া করছেন। কিন্তু পিসিআর ল্যাব না থাকায় এখানে করোনা ভাইরাস পরীক্ষা সম্ভব হচ্ছে না। অথচ এখানে রয়েছে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল এবং সৈয়দপুর রেলওয়ে হাসপাতাল। স্মারকলিপিতে উল্লিখিত স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলোতে পিসিআর ল্যাব স্থাপন সাপেক্ষে ব্যাপকহারে করোনা ভাইরাস পরীক্ষার ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের পক্ষ থেকে দেওয়া স্মারকলিপিটি গ্রহন করেন। এ সময় ইউএনও পিসিআর ল্যাব স্থাপনের দাবিকৃত স্মারকলিপিটি যথাযথভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট প্রেরণে আশ্বাস প্রদান করেন। #


পুরোনো সংবাদ

নীলফামারী 5466858150317290197

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item