কোভিড - ১৯ প্রতিরোধে বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের উদ্যোগে সৈয়দপুরে নানামুখী কার্যক্রম অব্যাহত


তোফাজ্জল হোসেন  লুতু, সৈয়দপুর (নীলফামারী)প্রতিনিধি :
চলমান বৈশ্বিক প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাসের প্রার্দূভাব শুরুর পর থেকে তা প্রতিরোধে এবং  জনগণকে সামাজিক দূরত্ব বজায়,স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সচেতন করতে নীলফামারীর সৈয়দপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের উদ্যোগে চলমান নানামুখী কার্যক্রম পরিচালনা অব্যাহত রয়েছে।
সংস্থাটির উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধের কার্যক্রমের শুরুতেই মানুষকে সম্পর্কে সচেতন করতে বিলি করা হয় সচেতনতামূলক লিফলেট। সৈয়দপুর পৌর এলাকায় প্রায় তিন হাজার কপি সচেতনতামূলক লিফলেট বিলি করা হয়েছে ইতিমধ্যে। গোটা পৌর এলাকাজুড়ে ব্যাপক মাইকিং করা হয়। শহরকে জীবাণুনাশক স্প্রে কাজে সহযোগিতাদানে সৈয়দপুর পৌরসভাকে এক মেট্রিক টন বিøচিং পাউডার স্থানান্তর করা হয়েছে সংস্থার অর্থায়নে।
  এসকেএস ফাউন্ডেশন নামের উন্নয়ন সংস্থাটির উদ্যোগে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে সৈয়দপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে। সেই সঙ্গে কমিউনিটির টয়লেটগুলো নিয়মিতভাবে পরিস্কার পরিচ্ছন্নতার কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে। কোভিড-১৯ সম্পর্কে জনগণকে ব্যাপকভাবে সচেতন করতে সৈয়দপুর পৌরসভা এলাকার গুরুত্বপূর্ণ স্থানসমূহে ৪৮টি তথ্য বোর্ড ও বিলবোর্ড স্থাপন করা হয়।
 প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভা এলাকার সব শ্রেণী পেশার জনগণকে করোনা সংক্রমণ থেকে রক্ষায় বেশি বেশি হাত ধোঁয়ায় উদ্ধুদ্ধ করতে  শহরের অবাঙালি ক্যাম্প, কলোনীসহ বিভিন্ন গুত্বপূর্ণ মোড়ে মোড়ে ৩৫টি  হাত ধোঁয়ার ডিভাইজ স্থাপন করা হয়েছে। আর সঠিকভাবে হাত ধোঁয়ার জন্য হাত ধোয়ার উপকরণ (সাবান, লিকুইড, ডিটারজেন্ট পাউডার) সরবরাহ অব্যাহত রয়েছে। 
এছাড়াও  সৈয়দপুর পৌর এলাকার ১১ হাজার ২২টি পরিবারের মধ্যে  প্রতিটিকে দুইটি করে সাবান এবং  ৪/৫ টি করে মাস্ক বিতরণ চলমান রয়েছে। আর কমিউনিটির জনগণকে নিয়মিত স্বাস্থ্য সচেতন করার জন্য সৈয়দপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে ৩১ জন স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। তারা মূলতঃ পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ঘুরে ঘুরে মানুষকে সামাজিক দূরত্ব নিশ্চিত, মাস্ক ব্যবহারে উদ্ধুদ্ধকরণ,স্বাস্থ্যবিধি মেনে চলতে, বিশেষ প্রয়োজন ব্যতিত মানুষকে ঘরের বাইরে বের না হতে কাজ করছেন।
 বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশন কর্তৃক সৈয়দপুর পৌরসভা এলাকায় বাস্তবায়িত ওয়াশ ৪ আরবান পুওর প্রজেক্টের প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. নজরুল ইসলাম তপাদার বলেন, বাংলাদেশে  চলতি বছরের গত ৮ মার্চ  প্রথম করোনা পজেটিভ সনাক্ত হয়। আর এর পর থেকে সৈয়দপুর পৌরসভা এলাকার মধ্যে কোভিড-১৯ প্রতিরোধে জনগণকে সচেতন করার জন্য এসকেএস ফাউন্ডেশন বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 3903416482492828750

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item